আমার দেহের প্রতিটি কোষ দেশের প্রতি সমর্পিত : মোদি

ভােটের ফলাফল সামনে আসতেই সন্ধ্যায় দিল্লির বিজেপির সদর দফতরে দলীয় কর্মী ও নেতাদের বিশাল অভিনন্দন ও শুভেচ্ছার মাঝে এসে পোঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS New Delhi | May 24, 2019 2:03 pm

খুশি প্রধানমন্ত্রী এদিন অমিত শাহের সঙ্গে হাত তুলে ভিক্টরি প্রতীক হিসেবে দুই আঙুল তুলে ধরেন (Photo: IANS)

ভােটের ফলাফল সামনে আসতেই সন্ধ্যায় দিল্লির বিজেপির সদর দফতরে দলীয় কর্মী ও নেতাদের বিশাল অভিনন্দন ও শুভেচ্ছার মাঝে এসে পোঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপরই বিজেপি প্রেসিডেন্ট অমিত শাহকে পাশে নিয়ে বিজেপির কর্মীদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তিনি।

মোদি তাঁর ভাষণে এদিন বলেন, বিজেপির আজ এই বিশাল জয় ভারতীয় গণতন্ত্রের জয়। ভােটের গণনা তখনও চলছে, তবে সেই গণনায় বােঝা যাচ্ছে, একাই সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করতে চলেছে বিজেপি।

মোদি বলেন, আমরা পাঁচ বছর সরকারে থাকার পর মানুষর রায় নিতে গিয়েছিলাম ভােটের মাধ্যমে। দেশের কোটি কোটি মানুষ আমার মতাে ফকিরের ঝােলা তাদের ভালােবাসা এবং সমর্থনে ভরে দিয়েছেন, এটাই আজ গণতন্ত্রের বিরাট ঘটনা। এই ভােট নতুন বার্তা ঠিক করে দিয়েছে, যা ভেবে দেখা উচিত সমস্ত রাজনৈতিক দলকে।

জাতপাতের রাজনীতিকে আক্রমণ করে মোদি বলেন, প্রথম জাত হল দরিদ্র মানুষ এবং দ্বিতীয় জাতটি হল যারা দারিদ্র দূর করতে চায়। তাঁর ৪৫ মিনিটের ভাষণে মোদি বলেন, সরকার গঠন করা হয় মানুষের ভােটে কিন্তু দেশ শাসন করতে গেলে প্রয়ােজন ঐকমত্য। আমরা আমাদের আদর্শ ও মূল্যবােধকে সম্বল করেই এগিয়ে যাব। আজ এই আদর্শ ও মূল্যবােধের ফলে দেশ শক্তিশালী হয়েছে এবং ভারতের গণতন্ত্রের শক্তিকে বিশ্ব সম্ভ্রমের দৃষ্টিতে দেখতে শুরু করেছে।

প্রধানমন্ত্রী বলেন, তাঁর দেহের প্রতিটি কোষ রাষ্ট্রের প্রতি সমর্পিত। আমি ১৩০ কোটি ভারতীয়কে নতমস্তকে প্রণাম জানাই।

ফলাফল ঘােষণার পর এদিন প্রধানমন্ত্রী তাঁর টুইটারে হ্যান্ডেল থেকে চৌকিদার শব্দটা বাদ দিয়েছেন।