দলবিরােধী কাজের জন্য বহিষ্কৃত ১১ বিজেপি নেতা

ভােটের মুখেই এগারো জন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিজেপি। ছ’মাস বা এক বছরের জন্য নয়, আগামী ছ’বছরের জন্য তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

Written by SNS Agartala | March 20, 2021 4:46 pm

বিজেপি (File Photo: IANS)

ভােটের মুখেই এগারো জন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিজেপি। ছ’মাস বা এক বছরের জন্য নয়, আগামী ছ’বছরের জন্য তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার ত্রিপুরা বিজেপি’র মুখপাত্র সুব্রত চক্রবর্তী জানান, বহিস্কৃত ১১ জন নেতাই উপজাতি অধ্যুষিত স্বশাসিত জেলা পরিষদের নির্বাচনের দিন ঘােষণা পরেই দলবিরােধী কাকলাপে জড়িত ছিলেন।

বহিষ্কৃত নেতাদের মধ্যে অধিকাংশই উনকোটি, ধলাই ও খােয়াই জেলার নির্বাচনী কার্যকলাপের সঙ্গে জড়িত ছিলেন । এদের মধ্যে দু’জন মণ্ডল প্রেসিডেন্ট ও অন্যান্য কার্যকর্তারাও রয়েছেন। বহিষ্কারের কারণ হিসাবে তিনি বলেন, দলের সিদ্ধান্তের বিরােধিতা করা, নিয়মবিধি ভঙ্গ ও দলবিরােধী কার্যকলাপের সঙ্গে জড়িত ছিলেন।

বহিষ্কৃত নেতারা দলের অভ্যন্তরে এ বিষয়ে তদন্ত করার পরেই তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া। হয় স্বশাসিত জেলা পরিষদ নির্বাচনে বিজেপি। আইপিএফটি’র সঙ্গে জোট বাধার পরেই দলের শাখা সংগঠন জনজাতি মাের্চ ও একাধিক বিজেপি কর্মী ক্ষুব্ধ ছিলেন।

এরই মাঝে আসন রফাতেও আইপিএফটিকে প্রাধান্য দেওয়ায়। তাদের ক্ষোভ আরও বাড়ে। এর আগে জনজাতি মাের্চার প্রধান রেবতী ত্রিপুরা ও ১০ জন বিধায়ক বিজেপি’র শীর্ষ নেতৃত্বের কাছে চিঠি লিখে আইপিএফটি’র সঙ্গে জোটের বিরােধিতা করেন।