জনস্বার্থ বিঘ্ন করে চিকিৎসক সুরক্ষা নয়, আইনশৃঙ্খলা বজায় রেখেই নিরাপত্তা: সুপ্রিম কোর্ট

বিগত কয়েকদিন ধরেই এনআরএসের জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতির ডাক দিয়েছিলেন। তাঁদের কর্মবিরতির জেরে এক্কেবারে স্বাস্থ্য পরিষেবা ভেঙে পড়েছে।

Written by SNS New Delhi | June 19, 2019 3:20 pm

সুপ্রিম কোর্ট (Photo: File)

বিগত কয়েকদিন ধরেই এনআরএসের জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতির ডাক দিয়েছিলেন। তাঁদের কর্মবিরতির জেরে এক্কেবারে স্বাস্থ্য পরিষেবা ভেঙে পড়েছে। আউটডাের ও জরুরি বিভাগ ভেঙে পড়েছে।

এই প্রতিবাদ আছড়ে পড়েছে রাজ্যের বাইরেও। প্রতীকী ধর্মঘটে শামিল হয়েছেন ভিন রাজ্যের চিকিৎসকেরাও। এনআরএসের ডাক্তার নিগ্রহের ঘটনায় রাজ্যের প্রতিটি সরকারি মেডিকেল কলেজ ও স্বাস্থ্য পরিষেবা উঠেছিল শিকেয়। একাধিকবার রাজ্যের উদ্যোগ ফিরিয়ে দিয়েছিল ধর্মঘটী ডাক্তাররা।

এই ধর্মঘটের ফলে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে সাধারণ মানুষের। একাধিক দাবিতে বিদ্রোহী হয়েছেন জুনিয়র ডাক্তাররা। অচলাবস্থা কাটাতে গতকালই নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক হয়েছিল। সেখানেই সমাধানসূত্র বেরিয়েছে। জুনিয়র ডাক্তাররা তাঁদের আন্দোলন প্রত্যাহার করেছিলেন।

এনআরএস কাণ্ডের জেরে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসােসিয়েশনের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছিল। আজ সেই মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট পরিষ্কার করেছে যে মানুষের স্বার্থ উপেক্ষা করে ডাক্তারদের নিরাপত্তা কখনওই নয়। জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি ইতিমধ্যেই প্রত্যাহার করা হয়েছে। তাই এখনই এই মামলার শুনানি নয়। জুলাই মাসে মামলার পরবর্তী শুনানি সুপ্রিম কোর্টে।