সোমবার থেকে আনলক পথে দিল্লি

লকডাউন আরও বেশিদিন চললে অনাহারে মৃত্যুর আশঙ্কা বাড়বে। না খেতে পেয়ে মানুষজন ধায় মারা যাবে। সে কারণে সােমবার থেকে আনলকের পথে হাঁটছে দিল্লি।

Written by SNS Delhi | May 30, 2021 12:46 am

অরবিন্দ কেজরিওয়াল (Photo: SNS)

লকডাউন আরও বেশিদিন চললে অনাহারে মৃত্যুর আশঙ্কা বাড়বে। না খেতে পেয়ে মানুষজন ধায় মারা যাবে। সে কারণে সােমবার থেকে আনলকের পথে হাঁটছে দিল্লি। শুক্রবার সাংবাদিকদের মুখােমুখি হয়ে এমনটাই জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এদিন তিনি বলেন, শহরের দু’কোটি মানুষের সহযােগিতায় করােনাকে নিয়ন্ত্রণে আনা গিয়েছে। ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট ছিল ১.৫ শতাংশ। নতুন করে ১১০০ মানুষ করােনায় আক্রান্ত হয়েছেন। গত ১৮ এপ্রিল দিল্লিতে লকডাউন ঘােষণা করা হয়।

তার আগে পাঁচদিনে রাজধানীতে কলােনায় ১ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছিলেন। আমি বিপর্যয় মােকাবিলা দফতরের সঙ্গে বৈঠকে বসেছিলাম। গত একমাস কোভিড়ের বিরুদ্ধে যে সাফল্য আমরা অর্জন করেছি, তা রক্ষা করতে হলে ধীরে ধীরে আনলক করতে হবে।

এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “আনলকের সময় সরকার সমাজের সবচেয়ে দরিদ্র অংশের কথা প্রথমে বিবেচনা করবে। দিনমজুর ও পরিযায়ী শ্রমিকদের জন্য পদক্ষেপ নেওয়া হবে। সােমবার থেকেই শুরু হবে শিল্পাঞ্চলে উৎপাদনের কাজ।