লকডাউনে সুফল পাচ্ছে দিল্লি

গত ২৪ ঘন্টায় দিল্লিতে করােনা আক্রান্ত হয়েছে ৬,৪৫৬ জন। মৃত্যু হয়েছে ২৬২ জনের।লকডাউনের পথে হেঁটে যে সুফল পেয়েছে দিল্লির তা করােনার গ্রাফেই স্পষ্ট।

Written by SNS Delhi | May 17, 2021 11:48 pm

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। (File Photo: IANS)

গত ২৪ ঘন্টায় দিল্লিতে করােনা আত্রান্ত হয়েছে ৬,৪৫৬ জন। মৃত্যু হয়েছে ২৬২ জনের। লকডাউনের পথে হেঁটে যে সুফল মিলেছে তা দিল্লির সাম্প্রতিক করােনার গ্রাফেই স্পষ্ট। সংক্রমণের হার নেমে এসেছে ১০.৪০ শতাংশে। ১৩ মে দিল্লিতে আক্রান্তের সংখ্যা ছিল ১০,৪৮৯।

এরপর থেকে তিনদিন টানা আক্রান্তের সংখ্যা দশ হাজারের নিচেই থাকছে। ৮৫০৬ জন আক্রান্ত হন শুক্রবার। শনিবার সেই সংখ্যা কমে হয় ৬৪৩০। রব্বিারও আক্রান্তের সংখ্যা সাড়ে ছয় হাজারের মধ্যেই রয়েছে।

আক্রান্তের সংখ্যা কমায় সক্রিয় রােগীর সংখ্যাও কমছে। ৭১৭৯৪ সক্রিয় করােনা রােগীর সংখ্যা ছিল শুক্রবার দিল্লিতে। শনিবার তা কমে হয় ৬৬২৯৫।

গত ২৪ ঘন্টায় সেই সংখ্যা আরও নিম্নমুখী। ৬২৭৮৩ হয়েছে সক্রিয় করােনা রােগীর সংখ্যা। লকডাউনের সুফল মেলায় তাই এখনই দিল্লিতে লকডাউন তােলা হচ্ছে না। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন আরও এক সপ্তাহ থাকবে লকডাউন।

২৪ মে পর্যন্ত দিল্লির লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। দিল্লি এখন অপেক্ষা করছে সংক্রমণের হার পাঁচ শতাংশ নিচে নামার জন্য। সেই কারণেই লকডাউন জারি রাখার পক্ষে দিল্লি প্রশাসন।