বিহারে মৃত্যু সংখ্যা বৃদ্ধিতে দেশে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৬ হাজার ছাড়াল

প্রায় দু’মাস পর দেশে করােনাও বৃহস্পতিবার ফের উর্দ্ধমুখী। করােনার গ্রাফ গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করােনা আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৬২ জন।

Written by SNS Patna | June 11, 2021 6:41 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

করোনা সংক্রমনের সংখ্যা নেমেছিল ১ লক্ষের নীচে। প্রায় দু’মাস পর দেশে করােনাও বৃহস্পতিবার ফের উর্দ্ধমুখী। করােনার গ্রাফ গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করােনা আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৬২ জন। এই নিয়ে দেশে মােট আক্রান্তের সংখ্যা হল ২ কোটি ৯১ লক্ষ ৮৩ হাজার ১২১ জন সংক্রমণ কিছুটা বাড়লেও সংক্রমণের হার নিয়ন্ত্রণে রয়েছে এখনও।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিনে দেখা যাচ্ছে, দৈনিক মৃত্যু রীতিমতাে উদ্বেগের। গত ২৪ ঘণ্টায় সারা দেশে মৃত্যু হয়েছে ৬ হাজার ১৪৮ জনের। গত ২৪ ঘণ্টায় এত বিপুল সংখ্যক মানুষের মৃত্যু হলেও বাস্তবে কিন্তু তা হয়নি।

দৈনিক মৃত্যু দেশে ছিল মাস খানেক আগেও ৪ হাজারেরও বেশি। গত দুই থেকে তিন সপ্তাহ ধরে তা কমতে শুরু করে। গত কয়েকদিন ধরে যে সংখ্যক মৃত্যু হচ্ছিল, বৃহস্পতিবার তার আশেপাশেই রয়েছে মৃতের সংখ্যা।

কিন্তু পাটনা হাইকোর্টের নির্দেশে বিহারে কোভিডে মৃতের সংখ্যা পর্যালােচনা করতেই আচমকাই গােটা দেশে মৃতের সংখ্যা এক লাফে বেড়ে যায়। দেশে মৃতের সংখ্যা বেড়ে গিয়েছে এক লাফে তিন গুণ।

গত ২৪ ঘণ্টায় বিহারে ৩ হাজার ৯৭১ জন মানুষের মৃত্যু হয়েছে। এই সংখ্যা বাদ দিলে গােটা দেশে মৃত্যু কিন্তু ২ হাজারের একটু বেশি।