নরেন্দ্র মোদির সকল কাজেই সমালোচনা নয় : জয়রাম রমেশ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি সরকারের সকল কাজকেই সমালােচনার দৃষ্টিতে দেখার কোনও কারণ নেই বলে মন্তব্য করেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ।

Written by SNS New Delhi | August 23, 2019 3:54 pm

Jairam Ramesh (Photo: Facebook)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি সরকারের সকল কাজকেই সমালােচনার দৃষ্টিতে দেখার কোনও কারণ নেই বলে মন্তব্য করেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ। মােদি সরকারের সকল কাজেই সমালােচনা করার কোনও অর্থ হয় না। এতে মানুষের মনে বিরােধীদের প্রতি বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হতে পারে। 

কপিল সতীশ কোমিরেডি রচিত ‘মালেভেলেন্ট রিপাবলিক : এ শর্ট হিস্ট্রি অব দ্য নিউ ইন্ডিয়া’ গ্রন্থ প্রকাশ অনুষ্ঠানে জয়রাম বলেন, নরেন্দ্র মােদির নেতৃত্বে বিগত পাঁচ বছরের উন্নয়নমূলক কাজের নিরিখেই দেশের মানুষ বিজেপিকে আবার ক্ষমতায় ফিরিয়েছে ত্রিশ শতাংশ ভােটার। মােদি যে ভাষায় কথা বলেন মানুষ তা পছন্দ করে। তাই সকল সময়ে মােদির কাজের সমালােচনা করা ঠিক নয় বলে মন্তব্য করেন রমেশ। 

এব্যাপারে তিনি মােদির প্রশাসনিক পরিচালন পদ্ধতিকে সদর্থক বলে আখ্যা দেন। নরেন্দ্র মােদির ‘প্রধানমন্ত্রী উজলা যােজনায়’ দেশের কোটি কোটি মহিলা ভােটারকে প্রভাবিত করতে সমর্থ হয়েছে বলে এক সমীক্ষাতেই প্রকাশিত হয়েছে। জাতীয় রাজনীতিতে ২০০৯ সালের আগে মােদির নামই কেউ জানত না। কিন্তু এই সময়ের মধ্যে দেশের দুইটি মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। ফলে বর্তমান অবস্থার জন্য মানুষ মােদিকে দায়ী ভাবেন না।