দিল্লিতে বাড়ল কোভিড পজিটিভিটি হার

স্বাভাবিক ছন্দে ফিরছিল দেশ। বেশ কিছুদিন যাবৎ লকডাউনের বিধিনিষেধ মানার কোনও বাধ্যবাধকতা নেই। এই আবহে বিশ্বের কোভিড পরিস্থিতি কিছুটা চিন্তা বাড়িয়েছে।

Written by SNS Delhi | April 13, 2022 7:52 pm

করোনার তৃতীয় ঢেউ পেরিয়ে স্বাভাবিক ছন্দে ফিরছিল দেশ। বেশ কিছুদিন যাবৎ লকডাউনের বিধিনিষেধ মানার কোনও বাধ্যবাধকতা নেই। এই আবহে বিশ্বের কোভিড পরিস্থিতি কিছুটা চিন্তা বাড়িয়েছে।

চিন, আমেরিকা, ফ্রান্স সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে কোভিড সংক্রমণ ঊর্ধ্বমুখী। বিশ্বের বিভিন্ন প্রান্তে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের জন্য কোভিডের এক্স-ই ভ্যারিয়েন্টকেই দায়ী করেছেন বিশেষজ্ঞরা।

এদিকে সম্প্রতি একটি গবেষণায় উঠে এসেছিল যে, জুন মাসের মাঝামাঝি করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়তে পারে। এহেন পরিস্থিতিতে সজাগ কেন্দ্র। এই আবহে গত সপ্তাহে দিল্লিতে পজিটিভিটি কিছুটা বেড়েছে।

উদ্বিগ্ন দেশবাসী। ডাক্তাররা এই বিষয়ে চিন্তার কোনও কারণ নেই। ৫ ফেব্রুয়ারি করোনার পজিটিভিটি হার ছিল ২.৮৭ শতাংশ। গত ৪ এপ্রিল পজিটিভিটি হার ছিল ০.৫ শতাংশ।

কোভিড স্বভাবতই জানিয়েছে, করোনা সংক্রমণের হার কমে আসার পর দিল্লিতে ফের ঊর্ধ্বমুখী সংক্রমণ। সোমবার দিল্লিতে ফের ঊর্ধ্বমুখী সংক্রমণ। সোমবার দিল্লিতে করোনা পজিটিভিটি রেট ছিল ২.৭০ শতাংশ।

ফলে স্বাভাবিকভাবেই জনসাধারণের মনে আশঙ্কা সৃষ্টি হয়েছে যে তাহলে কি আরও একটি করোনা ঢেউ আছড়ে পড়তে চলেছে?