কৃষক বিক্ষোভে হেনস্তার দাবি কংগ্রেস সাংসদের, খালিস্তানি পতাকা ওড়াচ্ছে, ৮০ লাখ থেকে এক কোটি টাকা দেওয়া হচ্ছে 

প্রতিকি ছবি (File Photo: iStock)

সিঙ্ঘু সীমান্তে হেনস্তার শিকার হলেন কংগ্রেস সাংসদ রভনীত সিং বিট্টু। লুধিয়ানার সাংসদের অভিযােগ, জন সংবাদ অনুষ্ঠানের সময় কয়েকজন ব্যক্তি তার ওপর ঘাতক আক্রমণ চালায়। ধাক্কা মারা হয়। তার পাগড়িও খুলে নেওয়া হয়েছে বলে অভিযােগ। 

সংবাদসংস্থা জানিয়েছে, হামলায় পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিংয়ের নাতি রভনীতের গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করেছে। অমৃতসরের কংগ্রেস সাংসদ গুরজিৎ সিং এবং বিধায়ক কুলবীর সিং জিরার সঙ্গে সেই অনুষ্ঠানে যােগ দিতে গুরু তেগ বাহাদুর স্মৃতিসৌধে দিয়েছিলেন রভনীত। 

কয়েকজন রভনীতকে বাঁচানাের চেষ্টা করেন। তাকে গাড়িতে তুলে দেওয়া হয়। কিন্তু গাড়িতে ওঠার পরেও লঠি দিয়ে কাঁচ, পিছনের উইন্ডস্ক্রিন এবং সামনের দিকে উইন্ডস্ক্রিনে ভাঙচুর চালানাে হয়। সেই পরিস্থিতির মধ্যে কুলবীরের পাগড়িও খুলে যায়। তবে কী কারণে রভনীতের উপর হামলা চালানাে হয়েছে তা এখনও স্পষ্ট নয়। 


সংবাদমাধ্যমে রভনীত বলেন, লাঠি এবং অস্ত্র নিয়ে আমার ওপর হামলা চালায় একদল মানুষ। একেবারে পরিকল্পিতভাবে সেই হামলা চালানাে হয়েছে। ততক্ষণে আমরা ঘটনাস্থল থেকে চলে যাই। কারণ আমরা চাইনি যে কয়েকজন দুষ্কৃতীর জন্য কৃষক বিক্ষোভ ব্যাহত হােক। 

রভনীত জানান, কৃষকদের বিক্ষোভে কেউ কেউ খালিস্তানি পতাকা নিয়েও যাচ্ছে। তিনি বলেন, আমি এটা অনেকদিন ধরেই বলছি। দুষ্কৃতী, খালিস্তানি পতাকা নিয়ে থাকা লােকরাও মিশে আছে। কিন্তু এক ভিড়ের মধ্যে তাদের কীভাবে চিহ্নিত করনে কৃষক নেতারা। পতাকা নাড়ানাের জন্য এরকম লােকজনকে ৮০ লাখ থেকে এক কোটি টাকা দেওয়া হয়েছে। সেখানে আমি নিশানা হয়ে গেছি।