রক্ষা পেলেন চন্দ্রবাবু, হুমকি পেলেন উদ্ধব

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে প্রাণে মারার হুমকি দেওয়া হল। সেই সঙ্গে মুখ্যমন্ত্রীর বাড়ি মাতশ্রী উড়িয়ে দেওয়া হবে বলেও ফোনে হুমকি দেওয়া হয়।

Written by SNS New Delhi | September 7, 2020 1:50 pm

চন্দ্রবাবু নাইডু (File Photo: IANS)

অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। একটি গরুকে বাঁচাতে গিয়ে তাঁর কনভয়ের একটি গাড়ির সঙ্গে অন্য গাড়ির ধাক্কা লাগে। তার ফলেই ঘটে দুর্ঘটনা। কিন্তু চালকের তৎপরতায় চন্দ্রবাবুর গাড়ির কোনও ক্ষতি হয়নি। সুরক্ষিতই রয়েছেন তিনি। 

শনিবার অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া থেকে হায়দরাবাদ ফিরছিলেন চন্দ্রবাবু নাইডু। তাঁর কনভয় বেশ জোরেই যাচ্ছিল। পাইলট গাড়ির পরে তাঁর গাড়ি ছিল। আচমকাই রাস্তায় একটি গরু চলে আসে। গরুকে বাঁচাতে গিয়ে পাইলট গাড়ির ড্রাইভার আচমকাই ব্রেক কষেন। পিছনের গাড়ির ড্রাইভার ব্রেক কষার সময় না পেয়ে ধাক্কা মারেন সামনের গাড়িতে। এভাবে কনভয়ে থাকা বেশ কয়েকটি গাড়ি একে অপরকে ধাক্কা মারে। 

প্রাক্তন মুখ্যমন্ত্রীর গাড়ির ড্রাইভার পরিস্থিতি অনুধাবন করতে পেরে গাড়ি থামিয়ে দেন অত্যন্ত দক্ষতার সঙ্গে। ফলে গাড়ির কোনও ক্ষতি হয়নি। কিন্তু অন্যান্য বেশ কয়েকটি গাড়ির সামনের ও পিছনের অংশের ক্ষতি হয়েছে। পুলিশ, দমকল, অ্যাম্বুলেন্স দ্রুত ঘটনাস্থলে পৌছায়। দুর্ঘটনার জেরে রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পরে অবশ্য নিজের গন্তব্যে নিরাপদে পৌছান চন্দ্রবাবু নাইডু। 

এদিকে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে প্রাণে মারার হুমকি দেওয়া হল। সেই সঙ্গে মুখ্যমন্ত্রীর বাড়ি মাতশ্রী উড়িয়ে দেওয়া হবে বলেও ফোনে হুমকি দেওয়া হয়। দুবাই থেকে দাউদের নাম করে এই হুমকি ফোন আসে। এর পরেই মুম্বইতে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। কড়া নজরে রয়েছে মুখ্যমন্ত্রীর বাড়িও। 

শনিবার মুম্বইয়ের বাদ্ৰায় উদ্ধব ঠাকরের বাসভন মাতশ্রীর ল্যান্ডলাইনে ফোন আসে। রাত এগারােটা থেকে বারােটার মধ্যে এই ফোন এসেছে বেশ কয়েকবার। ফোনের ওপারে থাকা ব্যক্তি জানায় তার নাম দাউদ ইব্রাহিম। সে দুবাই থেকে ফোন করছে। ফোনকল’গুলি সত্যি দুবাই থেকে এসেছিল কিনা এই হুমকির সঙ্গে আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের আদৌ কোনও যােগাযােগ আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। 

২০১৯ সালে কংগ্রেস ও এনসিপির সমর্থনে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হন উদ্ধব ঠাকরে। শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের ছেলে উদ্ধব। শনিবার রাতে যে ফোন আসে তাতে বলা হয় উদ্ধব যেভাবে রাজ্য পরিচালনা করছে তা মেনে নেওয়া যায় না। অলিম্বে তিনি নিজেকে শুধরে না নিলে তাঁকে প্রাণে মেরে ফেলা হবে বলেও ফোনে হুমকি দেওয়া হয়।