কেন্দ্রীয় প্রকল্পগুলাে নির্ধারিত সময়ের মধ্যে সম্পূর্ণ হবে: নীতীশ

বিহারে সাতটি নগর পরিকাঠামাে প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS Patna | September 16, 2020 1:30 pm

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। (File Photo: IANS)

বিহারে সাতটি নগর পরিকাঠামাে প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি কেন্দ্রীয় স্কিমের আওতায় ৫১৪ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করেন। 

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, ‘কেন্দ্রের নগরােন্নয়ন প্রকল্পগুলির কাজ সঠিক সময়ের মধ্যে শেষ করা হবে।’ 

রাজ্যসরকার নির্ধারিত সময়ের মধ্যেই প্রকল্পগুলির কাজ সম্পন্ন করবে। পাশাপাশি তিনি বলেন, এএমআরইউটি ও অন্যান্য কর্মসূচির আওতায় যেসমস্ত কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলি রয়েছে, সেগুলিও সঠিক সময়ে শেষ করা হবে।

প্রধানমন্ত্রী মােদি বেউর ও কমালিচকে দুটো স্যুয়েরেজ ট্রিটমেন্ট প্লান্ট উদ্বোধন করেন। ছাপড়া ও সিওয়ানে জল পরিষেবা প্রকল্পের উদ্বোধন করেন। মুঙ্গের ও জামালপুরে একটি করে ওয়াটার সাপ্লাই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। মুজফফরপুর রিভারফ্রন্ট ডেভলপমেন্ট স্কিমের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। 

নগর পরিকাঠামাে স্কিমের উদ্বোধনে রাজ্যপাল ফাণ্ড চৌহান, উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমার মােদি, কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, গজেন্দ্র সিং শেখওয়াত, স্থানীয় সাংসদ ও বিধায়করা উপস্থিত ছিলেন। 

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেন, ‘নােংরা জলকে পরিশ্রুত করে নদীতে ফেলা হবে– এটা কোনও ছােটো ব্যাপার নয়। সাংঘাতিক বড় একটা ব্যাপার। এই স্কিমের আওতায় বিহারের বাড়িগুলােতে পানীয় জল পরিষেবা পৌঁছে দেওয়া সম্ভব হবে।’