কোভ্যাকসিনের সরবরাহ আটকে দিয়েছে কেন্দ্র, ‘প্রমাণ’ দিয়ে দাবি করল কেজরিওয়ালের সরকার

এবার সরাসরি কেন্দ্রের বিরুদ্ধে কোভ্যাকসিন টিকার জোগান আটকে দেওয়ার অভিযোগ আনল অরবিন্দ কেজরিওয়ালের সরকার। 

Written by SNS New Delhi | May 14, 2021 2:06 am

অরবিন্দ কেজরিওয়াল (Photo: Twitter / @AamAadmiParty)

অক্সিজেন নিয়ে দেশজুড়ে হাহাকার। টিকাকরণ নিয়েও যথেষ্ট ক্ষোভ রয়েছে। এবার সরাসরি কেন্দ্রের বিরুদ্ধে কোভ্যাকসিন টিকার জোগান আটকে দেওয়ার অভিযোগ আনল অরবিন্দ কেজরিওয়ালের সরকার। 

টিকার অভাবে ১০০ টি টিকাকরণ কেন্দ্র দিল্লিতে বন্ধ করে দিতে হয়েছে বলে দাবি করা হল দিল্লি সরকারের তরফে। তাদের অভিযােগ, কেন্দ্রীয় সরকার নির্দেশ না দিলে ভারত বায়োটেকের পক্ষে কোনও রাজ্যকে টিকা দেওয়া সম্ভব নয়। 

বুধবার দিল্লিতে নতুন করে প্রায় সাড়ে ১২ হাজার জন করােনায় আক্রান্ত হয়েছেন। ৩৪৭ জনের মৃত্যু হয়েছে। এমন কঠিন পরিস্থিতিতে কোভ্যাকসিন চেয়ে ভারত বায়োটেককে চিঠি দিয়েছিল দিল্লি। কিন্তু ভারত বায়ােটেক কেন ভ্যাকসিন দিতে পারছে না, তার কারণ জানিয়েছে দিল্লি সরকার। 

বিদেশে ৬ কোটি ৬০ লক্ষ টিকা পাঠানো কেন্দ্রের ভুল পদক্ষেপ ছিল বলে এদিন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসােদিয়া দাবি করেন। সেই সঙ্গে তিনি বলেন, ভ্যাকসিন না থাকার জন্য ১৭ টি স্কুলে ১০০ টি টিকাকেন্দ্র বন্ধ করে দিতে হয়েছে। দিল্লিতে টিকার মজুত শেষ। সে কারণে আজ বৃহস্পতিবার থেকে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকাকরণ বন্ধ করে দেওয়া হল। দিল্লিতে আপাতত ৪৫-এর ঊর্ধ্বে যাঁরা রয়েছে, তারাই টিকা পাবেন।