বাতিল হােক সিবিএসই বাের্ডের পরীক্ষা, কেন্দ্রকে চিঠি প্রিয়াঙ্কার

করােনার তাণ্ডব থেকে পরীক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের বাঁচাতে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পােখরিয়ালের কাছে সিবিএসই পরীক্ষা বাতিলের আর্জি জানিয়ে চিঠি দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি।

Written by SNS New Delhi | April 14, 2021 10:29 am

প্রিয়াঙ্কা গান্ধি (File Photo: IANS)

পড়ুয়াদের আবেদন নাকচ হয়ে গিয়েছে আগেই। এবার করােনার তাণ্ডব থেকে পরীক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের বাঁচাতে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পােখরিয়াল নিশাঙ্কের কাছে সিবিএসই পরীক্ষা বাতিলের আর্জি জানিয়ে চিঠি দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি। টুইটারে কেন্দ্রের কাছে একই আবেদন করলেন রাহুল গান্ধিও।

ইতিমধ্যে ছত্তিশগড়ে দশম শ্রেণির বাের্ড পরীক্ষা বাতিল করা হয়েছে। হরিয়ানায় অষ্টম শ্রেণি পর্যন্ত ক্লাস বন্ধ। করােনার নতুন ঢেউয়ে শঙ্কিত হয়ে সিবিএসই বাের্ডের কাছে পরীক্ষা বাতিলের আবেদন করে লক্ষাধিক পড়ুয়া। তাতে সায় দেন শিক্ষক ও অভিভাবকরাও।

তবে গত বৃহস্পতিবার সিবিএসই ও সিআইএসসিই পত্রপাঠ তা বাতিল করে দেয়। তারা জানায় এ ব্যাপারে আর কোনও চিন্তার প্রয়ােজন নেই। কোভিড-বিধি মেনেই সব পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার্থীদের পাশাপাশি করােনাসুরের ভয় কাটাতে পারেননি শিক্ষক এবং অভিভাকরাও। এরপরেই রবিবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পােখরিয়ালকে চিঠি লিখে পরীক্ষা বাতিলের আবেদন করেন প্রিয়াঙ্কা।