নিয়ম ভাঙছেন, মোদি কেন কোয়ারান্টাইনে থাকছেন না, উঠছে প্রশ্ন

রাম মন্দিরের ভূমিপুজোর আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন সেখানকার সহকারী পুরোহিত ও ১৬ জন নিরাপত্তারক্ষী।

Written by SNS New Delhi | August 17, 2020 3:24 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: IANS)

রাম মন্দিরের ভূমিপুজোর আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন সেখানকার সহকারী পুরোহিত ও ১৬ জন নিরাপত্তারক্ষী। কিন্তু সে বিষয়টিকে গুরুত্ব না দিয়ে ধুমধাম করেই হয়েছে ভূমিপুজো। উপস্থিত থেকেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু সেই অনুষ্ঠানের কয়েকদিনের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান মহন্ত নিত্যগোপাল দাস।

গত বৃহস্পতিবার তাঁর করোনা পজিটিভ এসেছে। আর রামমন্দিরের শিলান্যাসের সময় তাঁর সঙ্গে একই মঞ্চে ছিলেন প্রধানমন্ত্রী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এরপরেই মোদি যোগীর করোনা পরীক্ষা করানোর দাবি তুলেছিল বামেরা। এরপর প্রধানমন্ত্রী কেন কোয়ারান্টাইনে থাকছেন না সে প্রশ্ন তুললেন শিবসেনার শীর্ষ নেতা সঞ্জয় রাউত।

শিবসেনার মুখপত্র ‘সামনা’র সম্পাদকীয়তে সঞ্জয় এ ব্যাপারে প্রশ্ন তুলেছেন। তাঁর কথায়, একই মঞ্চে নিত্যগোপাল দাসের সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রী। তাঁদের একদন পাশাপাশি দাঁড়িয়ে থাকতেও দেখা গিয়েছে। নিয়ম মতো প্রধানমন্ত্রীর তো কোয়ারান্টাইনে থাকার কথা। কেন তিনি কোয়ারান্টাইনে থাকছেন না?

শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত স্লোগানকেও কটাক্ষ করতে ছাড়েননি সঞ্জয়। রাশিয়াকে করোনা ভ্যাক্সিন আবিষ্কারের জন্য সাধুবাদ জানিয়ে সঞ্জয় লিখেছেন, প্রকৃত আত্মনির্ভর হওয়া কাকে বলে তা দেখিয়ে দিয়েছে রাশিয়া। কিন্তু ভারত রাশিয়াকে গুরুত্ব দেবে না কারণ ভারত এখন আমেরিকার প্রেমে পড়েছে।

রাশিয়ার ভ্যাক্সিনকে ভুল প্রমাণ করতে আমেরিকা উঠে-পড়ে লেগেছে অথচ নিজের মেয়ের শরীরে ভ্যাক্সিন প্রয়োগ করিয়েছেন ভ্লাদিমির পুতিন। তাঁর কটাক্ষ, আমরা খালি মুখেই আত্মনির্ভর হওয়ার কথা বলে যাচ্ছি। কিন্তু আত্মনির্ভর হওয়া কাকে বলে দেখিয়ে দিয়েছে রাশিয়া।