বচ্চনের বাড়ি ‘প্রতীক্ষা’ ভাঙতে চলেছে বিএমসি 

এর আগে ২০১৯ সালে এই একই কাজের জন্য অমিতাভের প্রতীক্ষা বাংলাের সীমানার দেওয়াল ভেঙে ফেলা হয়েছিল। কিন্তু তারপরেও সেই কাজ আর এগােয়নি বিএমসি।

Written by SNS Mumbai | July 5, 2021 4:53 pm

অমিতাভ বচ্চন (File Photo: IANS)

শ্রীঘ্রই ভাঙা পড়তে চলেছে মুম্বইয়ের বিখ্যাত বাড়ি ‘প্রতীক্ষা’ যা সুপারস্টার অমিতাভ বচ্চনের বাড়ি হিসাবে খ্যাত। সন্ত নয়নেশ্বর মার্গ রােডের উপর অবস্থিত অমিতাভের বাড়ি প্রতীক্ষা। বৃহমুম্বই পুরনিগম ইতিমধ্যেই জানিয়েছে রাস্তা আরও চওড়া করতে অমিতাভের বাড়ির একাংশ ভেঙে ফেলা হবে। 

২০১৭ সালেই একটি বিজ্ঞপ্তি জারি করেছিল বিএমসি। সেই অনুযায়ী রাস্তা সম্প্রসারণের কাজে তারা হাত দিতে চলেছে। এমনকি এই জন্য বচ্চন পরিবারকে একটি নােটিশ পাঠানাে হয়েছে।

এর আগে ২০১৯ সালে এই একই কাজের জন্য অমিতাভের প্রতীক্ষা বাংলাের সীমানার দেওয়াল ভেঙে ফেলা হয়েছিল। কিন্তু তারপরেও সেই কাজ আর এগােয়নি বিএমসি। এর প্রায় দুবছর পরে আবার বিএমসি রাস্তা চওড়া করার কাজ এগানাের জন্য ইতিমধ্যেই অধিকারিকদের বাংলাের মাপ-জোখ শুরু করতে নির্দেশ দিয়েছে। 

আইনজীবী তথা পুর কাউন্সিলর টিউলিপ ব্রায়েন মিরান্ডা সংবাদ মাধ্যমকে জানান, রাস্তা বাড়ানাের জন্যই বলিউড অভিনেতা বাদে অন্যান্যদের বাড়ি ভাঙার কাজ আগেই শেষ করে ফেলা হয়েছে। কিন্তু বচ্চন পরিবারের প্রতীক্ষা বাংলাের জন্যই পুরাে প্রকল্প থমকে আছে। এই নিয়ে অমিতাভর প্রতিবেশীরাও সরব হয়েছেন।

তাদের দাবি, এতদিনে ঘুম থেকে জেগে উঠেছে বিএমসি। এর আগে বাকিদের বাড়ি ভেঙে নিকাশির কাজ হলেও বচ্চনদের বাড়ি স্পর্শ করা হয়নি। তাদের অভিযােগ, বচ্চনরা সেলেব বলেই এই সুবিধা পেয়েছেন। তাদের সুবিধার্থে নােটিশ ইস্যু করার পরও কাজ করা হয়নি। পুর আইনের ২৯৯ ধারায় পুরসভা নােটিশ ইস্যু করে জনস্বার্থে রাস্তা সম্প্রসারণ করতে যে কোনও বাড়ি ভাঙতে পারে।