বিজেপি ভোট জেতার মেশিন নয়, দলের প্রতিষ্ঠা দিবসে বললেন মােদি

বিজেপি ভােট জেতার মেশিন নয়। বিজেপি একটি প্রক্রিয়া, যা প্রত্যেকের সঙ্গে প্রত্যেককে জুড়ে দেয়। প্রতিষ্ঠা দিবসে এভাবেই তার দলের বর্ণনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS New Delhi | April 8, 2021 10:16 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: IANS)

বিজেপি ভােট জেতার মেশিন নয়। বিজেপি একটি প্রক্রিয়া, যা প্রত্যেকের সঙ্গে প্রত্যেককে জুড়ে দেয়। প্রতিষ্ঠা দিবসে এভাবেই তার দলের বর্ণনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। ভারতীয় জনতা পার্টির ৪১ তম প্রতিষ্ঠা দিবসে দলের পদাধিকারী ও পূর্ব পদাধিকারীদের সম্মান জানান মােদি। পাশাপাশি একাধিক ইস্যুতে নিশানা করেন বিরােধীদের।

তিনি বলেন, বিজেপি যখন ভােটে জেতে তখন তা ভােটে জেতার মেশিন হয়ে যায়। অন্য দল যখন জেতে তখন তা প্রশংসনীয় একটা ব্যাপার হয়। যারা এই ধরনের কথা বলেন, তারা আসলে সংবিধানই বােঝেন না। নরেন্দ্র মােদি দাবি করেন-কৃষি আইন, নাগরকিত্ব সংশােধনী আইন ভুল ব্যাখ্যা করে দেশে রাজনৈতিক অস্থিরতা তৈরির চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, কখনও বলা হচ্ছে নাগরিকত্ব ছিনিয়ে নেওয়া হবে, কখনও বলা হচ্ছে জমি ছিনিয়ে নেওয়া হবে, যা সর্বৈব মিথ্যে। বিজেপি’র প্রতিষ্ঠা দিবসে নরেন্দ্র মােদি জানান, করােনার সঙ্কটময় পরিস্থিতিতে আত্মনির্ভর হয়ে ভারত ইতিমধ্যেই প্রভাব ফেলতে শুরু করেছে। গরিব, দলিত, মহিলা– সকল শ্রেণীকে প্রভাবিত করেছে আত্মনির্ভর ভারত

তিনি বলেন, বিজেপি’র মতাে গরিবদের আর কোনও দল সংযুক্ত করতে পারেনি। কার্যকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য পেশ করার সময় মােদি ৪১ বছর ধরে তাদের কঠোর পরিশ্রমকে সম্মান জানান।

তিনি বলেন, গত ৪১ বছর ধরে কঠোর পরিশ্রম সংগঠনকে অভাবনীয় মাত্রায় নিয়ে গিয়েছে। সেই সঙ্গে শ্যামাপ্রসাদ মুখােপাধ্যায়ের জনসঙঘ থেকে ভারতীয় জনতা পার্টি হয়ে ওঠার ইতিহাস তুলে ধরে নরেন্দ্র মােদি বলেন, ৪১ বছর প্রমাণ করে কীভাবে সেবা ও সমর্পনের মধ্যে দিয়ে কার্যকর্তাদের চেষ্টা একটা দলকে কোথায় নিয়ে যেতে পারে।

শ্যামাপ্রসাদ মুখােপাধ্যায়, দীনদয়াল উপাধ্যায়, অটলবিহারী বাজপেয়ী, রাজমাতা সিন্ধিয়াসহ প্রত্যেককে শ্রদ্ধা জানান মােদি। লালকৃষ্ণ আদবানি থেকে শুরু করে মূরলী মনােহর যােশি প্রত্যেকে ভারতীয় জনতা পার্টিকে আশীর্বাদ করেছেন বলেও জানান নরেন্দ্র মােদি। শ্যামাপ্রসাদ মুখােপাধ্যায়ের নীতিকেই এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলে তিনি মন্তব্য করেন– বিজেপি বুঝিয়ে দিয়েছে ব্যক্তির থেকে দল বড়। আর দলের থেকে দেশ বড়।