দেবাঞ্জন বল্লভ চট্টোপাধ্যায়কে ক্ষমা করলেন বাবুল

শুক্রবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষ জানিয়েছিলেন, যে বাবুল সুপ্রিয়র চুলের মুঠি ধরে টেনেছে, তাকে ক্ষমা করা হবে না।

Written by SNS Kolkata | September 22, 2019 3:18 pm

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। (Photo: IANS)

শুক্রবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষ জানিয়েছিলেন, যে বাবুল সুপ্রিয়র চুলের মুঠি ধরে টেনেছে, তাকে ক্ষমা করা হবে না। আজ নয়তাে কাল শাস্তি তাকে পেতেই হবে। এরপরেই ছেলের হয়ে ক্ষমা চেয়েছিলেন অসুস্থ মা। তারপর অবশ্য আর মনের মধ্যে রাগ পুষে রাখেননি কেন্দ্রীয় মন্ত্রী। মানৰ্কিতা দেখিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে তার নিগ্রহকারী দেবাঞ্জন বল্লভ চট্টোপাধ্যায়কে ক্ষমা করেন বাবুল সুপ্রিয়।

বৃহস্পতিবার যাদবপুর কাণ্ডের একটি ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে। ছবিটিতে দেখা যায়, একটি সাদা নীল চেক শার্ট পরা ছেলে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র চুলের মুঠি ধরে টানছে। ছেলেটিকে চিহ্নিত করে টুইটে বাবুল লেখেন, এই ছেলেটির বিরুদ্ধে রাজ্য সরকার কি ব্যবস্থা নেন তা তিনি দেখতে চান।

এদিকে এবার যাদবপুরের ঘটনায় ছেলের ভূমিকা জানতে পেরে ক্ষমা চান দেবাঞ্জনবল্লভ চট্টোপাধ্যায়ের অসুস্থ মা। আর্ত গলায় তিনি বিভিন্ন সংবাদমাধ্যমে অনুরােধ জানান ছেলেকে ক্ষমা করার জন্য। এরপরই টুইট করে বাবুল সুপ্রিয় লেখেন, ‘মাসিমা কোনও চিন্তা করনে না। আমি আপনার ছেলের কোনও ক্ষতি করব না। আমি চাই ও ওর ভুল থেকে শিক্ষা নিক।’

কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, তিনি পুলিশে কোনও অভিযােগ দায়ের করেননি। এমনকি কাউকে অভিযােগ করতেও দেননি। দেবাঞ্জনের মা বিগত তিন বছর ধরে ক্যনসারে ভুগছেন। প্রণাম জানিয়ে বাবুল এদিকে বাবুল সুপ্রিয়র কাছে ক্ষমা চান দেবাঞ্জন বল্লভ  নিজেও।

সংস্কৃত কলেজের দ্বিতীয় বর্ষের এই পড়ুয়া বাবুলের উদ্দেশে পােস্ট লেখে, ‘নিজেকে অপরাধী মনে হচ্ছে যেভাবে আমি ব্যবহার করেছি। আমার আচরণের জন্য আমি ক্ষমাপ্রার্থী।’

প্রসঙ্গত নিজের ফেসবুক অ্যাকাউন্ট যাদবপুরের ঘটনার পর থেকে বন্ধ করে রেখেছিল এই পড়ুয়া। আলাদা একটি পেজ খুলে ক্ষমা চেয়ে পােস্ট করেছে দেবাঞ্জন বল্লভ, জানা গেছে এমনটাই।