অন্ধ্রকে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

করােনা আবহ চলছে কিন্তু এর মধ্যে দ্বাদশের পরীক্ষা বাতিল করেনি অন্ধ্রপ্রদেশ সরকার। এবার এই নিয়ে সুপ্রিম কোর্ট হুশিয়ারি দিল অন্ধ্রপ্রদেশ সরকারকে।

Written by SNS Visakhapatnam | June 25, 2021 1:52 pm

সুপ্রীম কোর্ট (File Photo: AFP)

করােনা আবহ চলছে কিন্তু এর মধ্যে দ্বাদশের পরীক্ষা বাতিল করেনি অন্ধ্রপ্রদেশ সরকার। এবার এই নিয়ে সুপ্রিম কোর্ট হুশিয়ারি দিল অন্ধ্রপ্রদেশ সরকারকে। শীর্ষ আদালত সাফ জানিয়েছে যদি কোনও একজন পড়ুয়ার করােনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাহলে রাজ্য সরকারকে এক কোটি টাকার ক্ষতিপূরণ দিতে হবে।

দেশের অধিকাংশ রাজ্য দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করেছে। যদিও এপথে হাঁটে নি অন্ধ্রপ্রদেশ। এই রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে করােনাবিধি মেনে মােট ৫ লক্ষ ২০ হাজার পড়ুয়ার পরীক্ষা হবে ।

এই পরীক্ষার পুরাে ব্যবস্থাপনা নিয়ে এদিন প্রশ্ন তুলে দেয় দেশের শীর্ষ আদালত। অন্ধ্রপ্রদেশ সরকারের তরফে বলা হয়। হাজার ঘরে পাঁচ লক্ষ ২০ হাজার পড়ুয়া পরীক্ষা দেবে।

এরপরেই শীর্ষ আদালতের তরফে অন্ধ্রপ্রদেশ সরকারের কাছে প্রশ্ন রাখা হয়। কীভাবে সম্ভব সামাজিক দূরত্ব মেনে এতােজনের গ্রীক্ষা নেওয়া? অন্ধ্রপ্রদেশ সরকারের তরফে বলা হয়েছিল একটি ঘরে পনেরাে থেকে আঠারােজন পড়ুয়া থাকবে।

যদিও আদালত সেই দাবি খুব একটা গুরুত্ব দেয়নি। সুপ্রিম কোর্টের চাপে পড়ে শেষ পর্যন্ত দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল বলে ঘােষণা করেছে অন্ধ্রপ্রদেশ সরকার।