আর আলােচনা নয়, সবাইকে বিনামূল্যে টিকা দিন: রাহুল

কেন্দ্র ১ লা মে থেকে ১৮ বছরের ওপরে সকলের টিকাকরণ চালু করার ঘােষণা করার পরই বিরােধী নেতা রাহুল গান্ধি একটার পর একটা টুইট করে মােদি প্রশাসনকে একহাত নিয়েছেন।

Written by SNS Delhi | April 27, 2021 4:38 pm

রাহুল গান্ধি (Photo: SNS)

কেন্দ্র দেশে ১ লা মে থেকে ১৮ বছরের ওপরে সকলের টিকাকরণ চালু করার ঘােষণা করার পরই বিরােধী নেতা রাহুল গান্ধি একটার পর একটা টুইট করে মােদি প্রশাসনকে একহাত নিয়েছেন।

তিনি লেখেন, ১ লা মে থেকে দেশে সকলের টিকাকরণ চালু করা হবে, কিন্তু টিকাগুলাের তিন ধরনের মূল্য ধার্য করা হয়েছে’। কংগ্রেস নেতা রাহুল গান্ধি দেশের শাসক দল ভারতীয় জনতা পার্টিকে উদ্দেশ্য করে বলেন, দেশ কোভিড সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে, এই সময় দেশকে আপনাদের সিস্টেমের বলি করবেন না।

দেশের নাগরিকদের বিনামূল্যে টিকা দেওয়া উচিত। এই নিয়ে আর কোনও আলােচনার প্রয়ােজন নেই। তিনি কঠোর ভাষায় লেখেন, “অনেক আলােচনা হয়েছে। দেশের নাগরিকদের বিনামূল্যে টিকা দেওয়া উচিত, এটা নিয়ে আর কোনও আলােচনা নয়। এখানেই আলােচনার শেষ।

দেশে কোভিড টিকা ভিন্ন দামের প্রশ্নে ইতিমধ্যে রাজ্য সারগুলাে প্রতিবাদে সামিল হয়েছে। তাদের বক্তব্য, কেন্দ্রকে যে টিকা ১৫০ টাকা দরে দেওয়া হবে, সেই টিকা রাজ্যগুলােকে সিরামের প্রস্তুত করা টিকা ৪০০ টাকা দরে কিনতে হবে।

পাশাপাশি, বেসরকারি হাসপাতালগুলােকে ৬০০ টাকা দিয়ে সিরামের টিকা কিনতে হবে। কোভ্যাক্সিনের ক্ষেত্রে দাম আরও বেশি। রাজ্য সরকারগুলােকে কোভ্যাক্সিন ৬০০ টাকা দরে ও বেসরকারি হাসপাতালগুলােকে ১২০০ টাকা দরে কিনতে হবে। কেন্দ্রকে ১৫০ টাকা দরে কোভ্যাক্সিনও দিতে হবে।