জম্মু কাশ্মীরের পরিস্থিতি পর্যালোচনা করলেন অমিত শাহ

উপত্যকায় মােবাইল ফোনে ইন্টারনেট পরিষেবা চালু করে দেওয়া হয়েছে। ফারুক আবদুল্লা, ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতিকে গৃহুবন্দি করে রাখা হয়েছে।

Written by SNS New Delhi | November 6, 2019 12:57 pm

কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ (File Photo: IANS)

দেশের নতুন কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরে সামগ্রিক পরিস্থিতি নিয়ে স্থানীয় প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকে পর্যালােচনা করলেন দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ- উপত্যকার ওপর থেকে বিশেষ সাংবিধানিক মর্যাদা প্রত্যাহার করে নেওয়ার তিনমাস পর জম্মু-কাশ্মীর ও লাদাখে নতুনভাবে সরকারি কাজকর্ম শুরু হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রথমবার শীর্ষ পুলিশ আধিকারিক ও প্রশাসনিক আধিকারিকরাও উপস্থিত ছিলেন। পাশাপাশি বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব কে ভাল্লা সহ জম্মু কাশ্মীরে প্রশাসনের লােকজনও হাজির ছিলেন।

মুখ্য সচিব বি ভি আর সুব্রহ্মণ্যম ও ডি জি দিলবাগ সিং কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মীরের সামগ্রিক পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জানান। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রশাসনিক আধিকারিকদের বৈঠকে স্থানীয় নেতাদের ছেড়ে দেওয়া হবে কিনা তা নিয়ে আলােচনা হয়েছে কিনা তা জানা যায়নি।

উপত্যকায় মােবাইল ফোনে ইন্টারনেট পরিষেবা চালু করে দেওয়া হয়েছে। ফারুক আবদুল্লা, ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতিকে গৃহুবন্দি করে রাখা হয়েছে। উপত্যকায় স্কুল ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলি পুরােপুরি চালু হয়নি। বাজার ও দোকানপাঠও পুরাে সময়ের জন্য খুলছে না।