কমল নাথের বিজেপি যোগের জল্পনার মাঝেই মণীশ তিওয়ারিকে নিয়ে শুরু হয়েছে গুঞ্জন

Written by SNS February 18, 2024 5:18 pm

দিল্লি, ১৮ ফেব্রুয়ারি: তোলপাড় জাতীয় রাজনীতি। কংগ্রেস শিবিরে একের পর এক মহারথীদের মোদী শিবিরে আত্মসমর্পণ। অশোক চ্যবন আগেই গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন। সম্প্রতি মিলিন্দ দেওরা, বাবা সিদ্দিকি থেকে শুরু করে লাল বাহাদুর শাস্ত্রীর নাতি বিভাকর শাস্ত্রী কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছেন। এঁরা কেউ হয়তো বিজেপি-তে, নয়তো বিজেপি ঘনিষ্ঠ কোনও দলে যোগ দিয়েছেন। জল্পনা চলছে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথকে নিয়ে।

এরই মাঝে আরও এক ইন্দ্রপতন-এর আভাস পাওয়া যাচ্ছে জাতীয় রাজনীতিতে। কংগ্রেস নেতা মণীশ তিওয়ারিও নাকি এবার কংগ্রেস ছেড়ে বিজেপি-তে ভিড়তে চলেছেন। তিনি নাকি বিজেপির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। যদিও মণীশ তিওয়ারির অফিস থেকে এই তথ্য অস্বীকার করা হয়। রবিবার কংগ্রেস সাংসদের অফিস থেকে জানানো হয়েছে, মণীশ তিওয়ারির বিজেপিতে যোগদানের জল্পনা সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা। গতকাল রাতেও তিনি একজন কংগ্রেস কর্মীর বাড়িতে ছিলেন। উনি নিজের কেন্দ্রে থেকে উন্নয়নের কাজ দেখছেন।

সূত্রের খবর, কমলনাথ রাজ্যসভার সদস্য হওয়ার জন্য কংগ্রেসের হাই কম্যান্ড-এর কাছে দরবার করেছিলেন। কিন্ত, কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব কমলনাথের সেই প্রস্তাব খারিজ করে দেয়। এরপরই তিনি বিজেপি-তে যোগদান করে, নিজের ছেলে ও তাঁর রাজনৈতিক ক্যারিয়ার নিশ্চিত করার চেষ্টায় আছেন।