করােনায় সারাদেশে মৃত ৪২০ জন চিকিৎসক 

করোনার দ্বিতীয় ধাক্কায় বেসামাল গােটা দেশ। পরিস্থিতি সামাল দিতে গিয়ে প্রাণ হারাচ্ছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরাও। করােনা যুদ্ধে প্রাণ হারিয়েছেন ৪২০ জন চিকিৎসক।

Written by SNS New Delhi | May 24, 2021 9:18 am

প্রতীকী ছবি (Photo: IANS)

করোনার দ্বিতীয় ধাক্কায় বেসামাল গােটা দেশ। পরিস্থিতি সামাল দিতে গিয়ে প্রাণ হারাচ্ছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরাও। করােনা যুদ্ধে প্রাণ হারিয়েছেন ৪২০ জন চিকিৎসক। এমনই তথ্য দিয়েছে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসােসিয়েশন। 

শনিবার সংগঠনের পক্ষ থেকে এই তথ্য জানানাে হয়। চিকিৎসকের মৃত্যুর নিরিখে সবার শীর্ষে রয়েছে দিল্লি। এখানে ১০০ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছে বিহার। এখানে প্রাণ হারিয়েছেন ৮৬ জন চিকিৎসক। তৃতীয় স্থানে থাকা উত্তরপ্রদেশে প্রাণ হারিয়েছেন ৪১ জন চিকিৎসক। 

গত সপ্তাহে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসােসিয়েশন জানিয়েছিল, ৭০ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এক সপ্তাহের মধ্যে এই সংখ্যাটা অনেকটাই বেড়ে গেছে। 

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি জে এ জয়লাল জানান, করােনার দ্বিতীয় ধাক্কা সবার জন্য বিপর্যয়। তবে সামনের সারিতে থেকে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা লড়ছেন। তাই তাদের কাছে এটা আরও বেশি প্রাণঘাতী হয়ে উঠেছে। 

প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। পরিস্থিতি সামাল দিতে দেশের অধিকাংশ রাজ্যেই লকডাউন জারি রয়েছে। কিন্তু তা সত্ত্বেও রােখা যাচ্ছে না মৃত্যুকে।