ভােট ঘােষণার পর রাজ্যে ১৫ টি করে সভা মােদি-শাহর 

ভােট ঘােষণার পর উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে রাজ্যে প্রায় ১৫ টি জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। সমসংখ্যক সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

Written by SNS New Delhi | February 22, 2021 8:53 am

নরেন্দ্র মোদি ও অমিত শাহ। (File Photo: IANS)

ভােট ঘােষণার পর উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে রাজ্যে প্রায় ১৫ টি জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। সমসংখ্যক সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

বিজেপি সূত্রে খবর, উত্তরবঙ্গে কমপক্ষে ৫ টি সভা করবেন মােদি। দক্ষিণবঙ্গে দশটি সভা করার সম্ভাবনা রয়েছে। রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানান, প্রয়ােজনমতাে সভা করবেন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী। এছাড়া, অনেক কেন্দ্রীয় নেতা আসবেন। 

সুত্রের আরও খবর, কোথায় কোথায় প্রধানমন্ত্রীর সভা হবে ইতিমধ্যেই তার প্রাথমিক তালিকা তৈরি করার কাজ শুরু করে দিয়েছেন রাজ্য বিজেপির নেতারা। প্রসঙ্গত, বাংলা দখলের লক্ষ্যে মােদি-শাহ জুটি আগামী মাসের শুরু থেকে নির্বাচনী প্রচারে ঝাঁপিয়ে পড়বেন।

মার্চের শুরু থেকে বাংলায় কার্যত কার্পেট বম্বিং শুরু করতে চলেছে বিজেপি। তার আগে দলের রাজ্য নেতাদের ‘মাইক্রোলেবেল ম্যানেজমেন্টে’ আরও জোর দেওয়ার নির্দেশ দিয়ে গেলেন অমিত শাহ। বঙ্গ সফরে এসে দলীয় কর্মসূচির ফাঁকে বৃহস্পতিবার রাতে দলের কোর কমিটির সঙ্গে বৈঠকে এই পরামর্শ দিয়েছেন তিনি। 

অন্যদিকে, শুক্রবার দলের যুব মাের্চার নেতাদের নিয়ে বৈঠক করেন বিজেপির সর্বভারতীয় যুগ্ম সম্পাদক (সংগঠন) শিব প্রকাশ। সেখানে যুবনেতাদের তিনি বলেন, সকলে ভােটে টিকিট পাবেন না। কিন্তু তাতে মন খারাপের কোনও জায়গা নেই। দলের কাজটাই বড়। 

প্রসঙ্গত, আগামী ২২ ও ২৮ ফেব্রুয়ারি ফের তিনি বাংলায় আসবেন। সরকারি কর্মসূচির পাশাপাশি দলীয় সভাও করবেন। তারপর ৭ মার্চ ব্রিগেড থেকে জনসভার মধ্য দিয়ে নির্বাচনী সফর শুরু করবেন প্রধানমন্ত্রী। 

এদিকে পরিবর্তন যাত্রার সূচনায় একাধিকবার রাজ্যে এসেছেন অমিত শাহ ও জে পি নাড্ডা। আগামী ২৫ ফেব্রুয়ারি ফের রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। দলীয় সূত্রে খবর, নিচুস্তরে দলের সংগঠনের ভিত আরও মজবুত করে নেওয়ার কথা বলেছেন শাহ। দলের বার্তা প্রতি ঘরে ঘরে যাতে পৌছয় তার পরামর্শ দিয়েছেন। রথযাত্রা নিয়ে কতটা প্রভাব জনমানসে পড়েছে সেটা নিয়েও খোঁজখবর নেন।