‘শান্তি, অগ্রগতি, উন্নতি’র বার্তা নিয়ে আমরা লক্ষীর দ্বারে’ নাগাল্যান্ডে বললেন মোদি 

Written by SNS February 24, 2023 5:44 pm

কোহিমা, ২৪ ফেব্রুয়ারি– আগামী সোমবার বিধানসভা নির্বাচন নাগাল্যান্ডে। তার আগে ডিমাপুরে এক জনসভায় প্রধানমন্রী মোদিকে একেবারে আক্রমণাত্মক মেজাজে দেখা গেল। সেই আক্রমণের তীর সোজা তিনি দাগলেন কংগ্রেসের দিকে। বললেন, নাগাল্যান্ড আমাদের কাছে লক্ষী হলেও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিকে এটিএম হিসেবে ব্যবহার করত কংগ্রেস। নাগাল্যান্ডের মতো রাজ্যকে দিল্লি থেকে রিমোট কন্ট্রোলে চালাত শতাব্দীপ্রাচীন দলটি।  

নাগাল্যান্ডে এবার বিজেপির জোটসঙ্গী এনডিপিপি। এদিন জনসভার আগে তাঁকে সম্মানিত করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী নেইফিউ রিও। এরপরই সভায় ভাষণ দিতে গিয়ে কংগ্রসকে কাঠগ়ডায় তুলে মোদি বলেন, ”দিল্লিতে বসে থাকা কংগ্রেস নেতারা নাগাল্যান্ডের দিকে কোনও দিন ফিরেও তাকাননি। রাজ্যের উন্নতিকে কখনও গুরুত্ব দেননি। দিল্লি থেকে ডিমাপুর, পারিবারিক রাজনীতিই করে কংগ্রেস।”

পাশাপাশি নাগাল্যান্ডে বিজেপির মন্ত্র হতে চলেছে ‘শান্তি, অগ্রগতি, উন্নতি’। তাঁর কথায়, ”এই কারণেই রাজ্যের মানুষের কাছে বিজেপির প্রতি বিশ্বাস বাড়ছে। আজ নাগাল্যান্ডের হাজার হাজার পরিবার বিনামূল্যে রেশন পাচ্ছে কেন্দ্রের কাছ থেকে। এটা হচ্ছে কেননা আমরা কংগ্রেসের মতো উত্তর-পূর্বের ৮টি রাজ্যকে এটিএম ভেবে বসিনি। আমাদের কাছে এই ৮টি রাজ্য অষ্টলক্ষ্মী।”