রবিবার বেলা গড়াতেই কালবৈশাখীর সাথে তুমুল ঝড় বৃষ্টির সম্ভাবনা রাজ্যে 

কলকাতা, ২৮ মে — আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার বেলা গড়াতেই ভিজতে পারে শহর। ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ । রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। 

রবিবার সকাল থেকেই আংশিক মেঘলা কলকাতার আকাশ। তবে এখনই ঝড়বৃষ্টি হবে না। শহর ভিজতে ভিজতে বিকেল গড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি একাধিক জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। জেলাগুলি হল- উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, নদিয়া ও মুর্শিদাবাদ। অর্থাৎ গোটা দক্ষিণবঙ্গ জুড়েই আজ বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও।

তবে শুধু দক্ষিণবঙ্গই না, রবিবার উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পংয়ের মতো পার্বত্য জেলাগুলি ছাড়াও জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর ও মালদহতে হতে পারে বৃষ্টিপাত। এর মধ্যে জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।


এরপরই আবহাওয়া দফতর জানিয়েছে , এই মনোরম আবহাওয়াই রাতারাতি বদলে যেতে পারে মঙ্গলবার থেকে। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে চড়চড় করে বাড়বে পারদ। এমনকী হতে পারে তাপপ্রবাহও।