হাওয়া অফিসের পূর্বাভাস বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে,হতে পারে শিলাবৃষ্টিও

Written by SNS May 23, 2023 2:55 pm

কলকাতা,২৩ মে — আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে আগামী কয়েক দিনে রাজ্যের তাপমাত্রা কয়েক ডিগ্রি কমতে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গ জুড়ে ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে তারা। একাধিক জেলায় হতে পারে শিলাবৃষ্টিও।

মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের একাধিক এলাকায় ঝড়বৃষ্টি শুরু হতে পারে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ জেলাগুলিতে বজ্রপাত এবং শিলাবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

কলকাতা ছাড়াও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। শুক্রবার পর্যন্ত এই ঝড়বৃষ্টি চলতে পারে। তবে শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে কেবল মঙ্গল এবং বুধবার। বৃহস্পতিবার থেকে ঝোড়ো হাওয়ার বেগও কিছুটা কমতে পারে।

গত কয়েক দিন ধরেই দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আলিপুর। কিন্তু বিক্ষিপ্ত ভাবে কয়েকটি এলাকা ছাড়া এখনও পর্যন্ত তেমন বৃষ্টির দেখা মেলেনি। বরং অস্বস্তিকর গরমে হাঁসফাঁস করছেন বঙ্গবাসী।