আদনানের জবাব ‘আমরা আগে ভারতীয়’

Written by SNS January 12, 2023 4:16 pm

মুম্বাই, ১২ জানুয়ারি–বুধবার আন্তর্জাতিক মঞ্চে তুমুল সাফল্য পেয়েছে এসএস রাজামৌলির ছবি ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’। তাবড় তাবড় প্রতিযোগীদের পিছনে ফেলে জিতে নিয়েছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড। সেই নিয়ে বর্তমানে গোটা দেশেই আনন্দের জোয়ার বইছে। তবে এত সাফল্যের মধ্যেও ফের মাথাচাড়া দিয়েছে নতুন বিতর্ক। যার মূলে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডির একটি টুইট। যা নিয়ে পাল্টা তাঁকে ধুয়ে দিয়েছেন বর্তমানে ভারতের নাগরিকত্ব পাওয়া বিখ্যাত গায়ক আদনান সামি।

সেই টুইটে জগনমোহন লিখেছেন, “তেলেগু পতাকা উঁচুতে উড়ছে। পুরো অন্ধ্রপ্রদেশের হয়ে আমি রাজামৌলি, কিরাবাণী-সহ ‘আরআরআর’-এর গোটা টিমকে শুভেচ্ছা জানাচ্ছি। তোমাদের এই কৃতিত্বে আমরা ভীষণ গর্বিত।” অন্ধ্রের মুখ্যমন্ত্রীর এই টুইট একেবারেই ভাল চোখে দেখেননি আদনান সামি। পাল্টা তিনি বলেন, “আমরা সবার আগে ভারতীয়। এভাবে প্রাদেশিক কথাবার্তা দেশের জন্য ভীষণই ক্ষতিকর।”

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর পোস্ট রিটুইট করে আদনান সামি লেখেন, “তেলেগু পতাকা! আপনি মনে হয় ভারতের পতাকা বোঝাতে চেয়েছেন, তাই না? আমরা সবার আগে ভারতীয়। তাই দয়া করে নিজেদের আলাদা করা বন্ধ করুন। অন্তত আন্তর্জাতিক মঞ্চে। এধরনের প্রাদেশিক কথাবার্তা, বিভাজনের মনোভাব ভীষণই ক্ষতিকর, আমরা যা ১৯৪৭ সালেই প্রমাণ পেয়ে গেছি। ধন্যবাদ। জয় হিন্দ!”

যদিও আদনান সামির এই পাল্টা টুইট নিয়ে সোশ্যাল মিডিয়ায় একদল ব্যক্তি বিরূপ প্রতিক্রিয়া দিয়েছেন। গায়কের সমর্থনে একাংশ আওয়াজ তুলেছে ঠিকই, তবে তাঁকে কটাক্ষও করেছেন কেউ কেউ। তাঁরা বলেছে, “বলিউড এতদিন দক্ষিণী ছবিকে বাঁকা চোখে দেখত। আর এখন একটা তেলেগু ছবি ‘আরআরআর’ আন্তর্জাতিক মঞ্চে খ্যাতি লাভ করতেই সেই সাফল্যের ক্ষীর খাওয়ার চেষ্টা করছে।”