টুইটার ব্লক করল এএনআই এবং নিউজ ১৮, হতভম্ব সংবাদ সংস্থার কর্তাব্যক্তিরা 

Written by SNS April 29, 2023 8:28 pm
এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল এবং নিউজ ১৮ ব্লক করে দিল টুইটার। এপ্রিলের শুরু থেকেই টুইটারের ‘ব্লু টিক’ চর্চার বিষয় হতে ওঠে। এবার টুইটার এশিয়ার অন্যতম নামী খবরের সংস্থার টুইটার অ্যাকাউন্ট ব্লক করল । এই ঘটনায় হতভম্ব নিউজ ১৮ এবং এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের সংস্থার কর্তাব্যক্তিরা।
শনিবার এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের টুইটার অ্যাকাউন্ট খুললে দেখা যায় সেই অ্যাকাউন্ট উড়িয়ে দেওয়া হয়েছে। সংস্থার প্রধান টুইটারকে এর স্ক্রিনশট তুলে মেল পাঠান। টুইটারের   জবাব, ন্যুনতম ১৩ বছর  পেরোতে পারেনি এই টুইটার হ্যান্ডল। ফলে, আপাতত ব্লক করা হয়েছে এই অ্যাকাউন্টকে। এএনআই সংবাদ সংস্থার প্রধান স্মিতা প্রকাশ টুইটারে নিজের প্রোফাইল থেকে জানান যে, ৭.৬ মিলিয়ন ফলোয়ার সমৃদ্ধ এএনআই এর টুইটার অ্যাকাউন্ট সরিয়ে দেওয়া হয়েছে। আগেই এই সংবাদ সংস্থার টুইটার অ্যাকাউন্ট থেকে সরিয়ে নেওয়া হয়েছে গোল্ড টিক।  ব্লু টিকে কাজ চালাতে হচ্ছিল অ্যাকাউন্টটিকে। এবার আগাগোড়াই টুইটার থেকে সরিয়ে দেওয়া হল গুরুত্বপূর্ণ এই টুইটার অ্যাকাউন্টটি।

জানা গেছে , এএনআই এর পাশাপাশি ব্লক করা হয়েছে আরও এক সংবাদ সংস্থা এনডিটিভির টুইটার অ্যাকাউন্ট। যদিও এই প্রসঙ্গে এখনও সোশ্যাল মিডিয়ায় কোন প্রতিক্রিয়া দেননি এই সংস্থার প্রধানরা।

প্রসঙ্গত, ইলন মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পর থেকেই পরিবর্তন ঘটে নানা স্তরে। অর্থের বিনিময়ে ব্লু টিক পাওয়া, কিংবা অভিজ্ঞতার অজুহাতে সংবাদ সংস্থাগুলির টুইটার একাউন্ট বন্ধ করে দিচ্ছেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক। সেই সঙ্গে রয়েছে কর্মী ছাঁটাই। ইলনের এইধরণের হস্তক্ষেপে প্রশ্ন উঠছে নানা মহলে।