অ্যাপলের প্রথম স্টোর উদ্বোধনে ভারতে এলেন টিম কুক

Written by SNS April 18, 2023 6:31 pm

মুম্বই, ১৮ এপ্রিল– ভারতে প্রথম মুম্বইয়ে অ্যাপল তার নিজস্ব স্টোর খুলতে চলেছে। বান্দ্রা কুরলা কমপ্লেক্সে ২৮ হাজার বর্গফুট এলাকা জুড়ে তৈরি হয়েছে অ্যাপলের ঝাঁ চকচকে স্টোর। মঙ্গলবার তারই উদ্বোধন ঘিরে সকাল থেকেই চরম উত্তেজনা মুম্বইয়ে। ভিন রাজ্য থেকেও গ্রাহকরা এসে ভিড় জমিয়েছেন। অ্যাপল-ভক্তদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে পুলিশকেও।

ভারতে বিনিয়োগের পরিমাণ বাড়াতে চলেছে টেক জায়ান্ট অ্যাপল। নিজস্ব অনলাইন ওয়েবসাইটের পাশাপাশি নিজস্ব স্টোরও চালু করতে চলেছে অ্যাপল কর্তৃপক্ষ। মুম্বইয়ে আজই অ্যাপলের নিজস্ব স্টোরের যাত্রা শুরু হবে। তার উদ্বোধনে ভারতে এসেছে স্বয়ং অ্যাপলের কর্ণধার তথা সিইও টিম কুক। সোমবারই ভারতে এসেছেন তিনি। আজ উদ্বোধনী অনুষ্ঠানে তাঁকে দেখা যেতে পারে।

অ্যাপলের দুটি রিটেল স্টোর খুলছে ভারতে। একটি মুম্বইয়ে, অন্যটি বৃহস্পতিবার ওপেন হবে দিল্লিতে। জানা যাচ্ছে, সুদূর গুজরাত, দিল্লি ও অন্যান্য রাজ্য থেকে অ্যাপল-ভক্তরা আজ এসেছেন মুম্বইয়ে। বেলায় স্টোরের উদ্বোধন হবে। তবে ভোর থেকেই গ্রাহকদের লাইন পড়ে গেছে। ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে পুলিশ, নিরাপত্তাবাহিনীদের।

অ্যাপলের পুরনো আমলের ঢাউস কম্পিউটার নিয়ে স্টোরের সামনে লাইন দিয়েছেন একজন। ১৯৮৪ সালে অ্যাপলের প্রথম দিককার কম্পিউটারের যে মডেল তৈরি হত তা এখনও যত্ন সহকারে নিজের কাছে রেখেছেন সেই অ্যাপল-ভক্ত। তিনি জানান, অ্যাপলের জার্নি কেমন ছিল, কীভাবে নিজেকে আপডেট করতে করতে সেরার সেরা হয়েছে অ্যাপল তা তুলে ধরতেই তাঁর এখানে আসা। সেই সকাল থেকে অপেক্ষা করছেন তিনি।