এবার ভোটে তৃণমূলের বিদায়ঘন্টা বাজবে : মোদি

কৃষ্ণনগরে দিদির সভায় কয়েক ঘণ্টার ব্যবধানে মোদি সভামঞ্চ থেকে একহাত নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মোদির কথায়, ‘২৩ মে ফল বেরনোর পরই তৃণমূলের বিদায় ঘণ্টা বাজবে। সভায় এত ভিড়, সভার বদলে রোড শো দরকার ছিল। দিল্লিতে বসে কেউ ভাবতে পারে না এত বড় সমাবেশ।

Written by SNS Nadia | April 25, 2019 10:12 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: IANS)

বুধবার তাহেরপুরে দলীয় প্রার্থীদের সমর্থনে বিশাল সমাবেশ দেখে আপ্লুত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাহেরপুর রানাঘাট লোকসভা কেন্দ্রের মধ্যে হলেও কৃষ্ণনগর, রানাঘাট এবং বনগাঁ লোকসভা কেন্দ্রে দলীয় প্রার্থীদের সমর্থনে সভা করলেন মোদি। কৃষ্ণনগরে দিদির সভায় কয়েক ঘণ্টার ব্যবধানে মোদি সভামঞ্চ থেকে একহাত নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

মোদির কথায়, ‘২৩ মে ফল বেরনোর পরই তৃণমূলের বিদায় ঘণ্টা বাজবে। সভায় এত ভিড়, সভার বদলে রোড শো দরকার ছিল। দিল্লিতে বসে কেউ ভাবতে পারে না এত বড় সমাবেশ।

মোদির কথায়, ‘গুন্ডাদের জন্য মমতা, জনতার জন্য নয়। আজ ২৪ এপ্রিল। একমাস পরে ২৩ মে ফল বের হবে। আবার মোদি ক্ষমতায় আসবে। গণতন্ত্রে হিংসার জায়গা নেই। বিজেপি হিংসা করলে এত উন্নতি করতে পারত না। বাংলায় তোলাবাজি ছাড়া কোনও কাজ হয় না। তিন দফার ভোট দেখে হতাশ দিদি। দিদির বিরুদ্ধে মোদি নয়, গোটা বাংলা। ২০০৯-এ রাষ্ট্রপতির শাসন জারি করে নির্বাচনের দাবি করেছিলেন দিদি। কমিউনিস্টরা যা করত এখন সেটাই করছে দিদি।’

নারদ-সারদা ও রোজভ্যালি কান্ড প্রসঙ্গে মোদি বলেন, ‘চৌকিদার সবসময় সজাগ রয়েছে। চিটফান্ডে যারা দুর্নীতি করেছে তাদের শাস্তি হবে। সিন্ডিকেটের ভরসাতেই কুর্সিতে বসে আছেন দিদি। স্পিড ব্রেকার দিদির বিরুদ্ধে বাংলার মানুষ আনুপ্রবেশ রুখতে কোনও ব্যবস্থা নেয়নি। সংসদে নাগরিক সংশোধনী বিল পেশ করবই।’

এদিকে সিন্ডিকেট প্রসঙ্গে মোদি বলেন, ‘সরকারি প্রকল্পের সুবিধা নিতে গেলে এ রাজ্যে সিন্ডিকেটে যেতে হয়। এই সিন্ডিকেট তৃণমূলকে ক্ষমতায় রেখেছে। নিজেদের স্বার্থে মতুয়াদের মধ্যে সমস্যা তৈরি করছে তৃণমূল।’ আইন মেনে কর্তব্য পালন করছে নির্বাচন কমিশন। আর দিদি কমিশনকে ভয় দেখাচ্ছেন বলে উল্লেখ করেন মোদি। প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল চাকদহের বিধায়ক মন্ত্রী রত্না ঘোষ বলেন, ‘কেন্দ্রীয় বাহিনী বাড়াবাড়ি করলে মহিলারা ঝাঁটা হাতে তাড়া করবেন।’ এই ঘটনায় রত্না ঘোষকে শো-কাজে করেছে রাজ্য নির্বাচন কমিশন।