ভাগ্যের জোরে বাঁচলেন আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট

Written by SNS September 2, 2022 9:06 pm

 বুয়েনোস এইরেস, ২ সেপ্টেম্বর — ভিড় ঠেলে হঠাৎই তার সামনে এসে দাঁড়াল স্বয়ং মৃত্যুদূত। প্রায় পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে বন্দুকের ট্রিগার টিপেছিল আততায়ী। কিন্তু গুলি চলল না। আর তাই প্রাণে বাঁচলেন আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্ডেজ। নিজের বাড়ির সামনেই এই হামলার মুখে পড়ে প্রায় দিকশূন্য ব্রাজিলের ক্রিস্টিনা।

ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, গাড়ি থেকে নেমে নিজের বাড়িতে ঢুকছেন বয়স ৩৫ বছরের ক্রিস্টিনা। বহু সমর্থক সেখানে দাঁড়িয়েছিল। সকলের অভিবাদন গ্রহণ করতে করতে হাসিমুখে এগিয়ে আসছিলেন তিনি। হঠাৎই দেখা যায় তাঁর একেবারে সামনে এসে গুপ্তঘাতক হাতের বন্দুক তাক করছে ক্রিস্টিনার দিকে। হামলাকারী ট্রিগার টিপতে যেতেই আতঙ্কে দু’হাতে মাথা চেপে ধরে নিচু হয়ে যান তিনি। সঙ্গে সঙ্গে প্রবল আলোড়ন শুরু হয়ে যায় চারদিকে।

আর্জেন্টিনায় এই মুহূর্তে প্রবল রাজনৈতিক উত্তেজনা রয়েছে। এই পরিস্থিতিতে এক দুর্নীতি সংক্রান্ত মামলায় হাজিরা দিতে গিয়েছিলেন ক্রিস্টিনা। ফেরার পরই এই হামলার ঘটনা।

২০০৭ থেকে ২০১৫ সালের মধ্যে দু’দফায় দেশের প্রেসিডেন্ট ছিলেন ক্রিস্টিনা। তাঁর বিরুদ্ধে দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগ রয়েছে। অপরাধ প্রমাণিত হলে হতে পারে ১২ বছরের জেল। এই পরিস্থিতিতে ফের প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে রয়েছেন তিনি।

————