আঙ্গুল তুলে মুহূর্তে বন্ধ অস্কারজয়ীর গান 

পুনে,২ মে — এআর রহমানের সুরের মূর্ছনায় আর দর্শকদের হাততালিতে তখন জমে উঠেছে কনসার্ট। ঠিক সেই সময় সটান মঞ্চে উঠে এলেন কয়েকজন পুলিশ। আঙুল তুলে সেই মুহূর্তে গান বন্ধ করার নির্দেশ দিলেন অস্কারজয়ী সংগীতশিল্পীকে। গোটা দৃশ্য দেখে রীতিমতো স্তম্ভিত দর্শকরা। বিষয়টি সামনে আসতেই নিন্দার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়।

রবিবার পুণের রাজা বাহাদুর মিলসে একটি কনসার্টে যোগ দিয়েছিলেন কিংবদন্তি সংগীতশিল্পী। কনসার্টটি রাত ১০টার মধ্য়ে শেষ করার কথা ছিল। কিন্তু ডেডলাইন পেরিয়ে যাওয়ার পরও তা চলতে থাকে। আর সেই কারণেই সেখানে হানা দিয়ে অনুষ্ঠান বন্ধ করে পুলিশ। এআর রহমানের সহকর্মী জানাচ্ছেন, সংগীতশিল্পীর দিকে আঙুল তুলে গান বন্ধ করতে বলে পুলিশ। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, এআর রহমানকে গান থামানোর কথা বলেই মিউজিশিয়ানদের দিকে এগিয়ে যান পুলিশ আধিকারিকরা। বাজনা বন্ধ করার নির্দেশ দেন পুণে পুলিশের এক কর্তা।

পুলিশ ইন্সপেক্টর সন্তোষ পাতিল জানান, “অনুষ্ঠানের ডেডলাইন ছিল রাত ১০টা। সেই কারণেই এআর রহমান এবং বাকি শিল্পীদের অনুষ্ঠান বন্ধ করতে বলা হয়। তাঁরা নির্দেশ মেনে সঙ্গে সঙ্গেই শো বন্ধ করেন।”

তবে ভিডিওটি ভাইরাল হতেই সমালোচনার ঝড় ওঠে নেটদুনিয়ায়। সংগীতশিল্পীর অনুরাগীদের দাবি, একেবারে মঞ্চের উপর উঠে অস্কারজয়ী গায়কের সঙ্গে এভাবে কথা বলা ঠিক হয়নি পুলিশের। বিষয়টি অন্যভাবেও সামলানো যেত। অনেকে বলছেন, এআর রহমান দেশের গর্ব। তাঁর সঙ্গে এই আচরণ মেনে নেওয়া যায় না। তবে ওই এলাকায় একাধিক হাসপাতাল থাকায় তা ‘সাইলেন্ট জোন’-এর মধ্যে পড়ে। তা সত্ত্বেও কেন সেখানে গানের অনুষ্ঠানের অনুমতি দেওয়া হল? সেই প্রশ্নও উঠছে।