উজ্জ্বয়িনী ধর্ষণকাণ্ডে অভিযুক্ত অটোচালকের বাড়ি গুঁড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত মধ্যপ্রদেশ সরকারের 

Written by SNS October 3, 2023 5:11 pm

উজ্জ্বয়িনী, ৩ অক্টোবর –  উজ্জ্বয়িনী ধর্ষণকাণ্ডে অভিযুক্ত অটোচালকের বাড়ি গুঁড়িয়ে দেওয়া হতে পারে বুলডোজার দিয়ে। উত্তরপ্রদেশের মতো মধ্যপ্রদেশেও দোষীদের শাস্তি দিতে বুলডোজার ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় পৌর-প্রশাসন। অভিযোগ, বাড়িটি সরকারি জমি দখল করে বেআইনিভাবে তৈরী করা হয়েছে।  বুধবার অভিযুক্তের বাড়ি ভাঙা হতে পারে।

উজ্জয়িনীতে ১২ বছরের কিশোরীকে ধর্ষণের ঘটনায় শিউরে ওঠে গোটা দেশ। নির্যাতিতা কিশোরী মানুষের দরজায় দরজায় ঘুরলেও তাকে কেউ সাহায্য করেনি। অর্ধনগ্ন ও রক্তাক্ত অবস্থায়  দেখেও তাকে এড়িয়ে যান প্রত্যক্ষদর্শীরা। এই অবস্থায় প্রায় আড়াই ঘন্টা রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায় ওই নাবালিকা। অবশেষে এক পুরোহিত তাকে সাহায্য করেন। তিনি ওই তরুণীকে গায়ের জামা খুলে দেন। তাঁর উদ্যোগেই পুলিশের সাহায্যে হাসপাতালে ভর্তি করা হয় নির্যাতিতা কিশোরীকে। শারীরিক পরীক্ষার পর জানা যায় তাকে ধর্ষণ করা হয়েছে।  এই ঘটনায় গ্রেপ্তার করা হয় অটোচালককে।
ধর্ষণের ঘটনায় কয়েকজন অটোচালককে আটক করে পুলিশ।  তাদের জিজ্ঞাসাবাদ করার পর পুলিশ আসল অপরাধীর সন্ধান পায়। তাকে আদালতে পেশ করলে বিচারক তাকে ৭ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেয়।  এবার তার বাড়ি গুঁড়িয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হল। 
 
অভিযুক্ত অটোচালকের পরিবার থাকে উজ্জ্বয়িনীতে। বাড়িতে বাবা, মা, দুই ভাই রয়েছে।  আগেই ধর্ষণের ঘটনায় অভিযুক্তের বাবা ছেলের মৃত্যুদন্ড চেয়েছিলেন। অভিযুক্তের হয়ে মামলা লড়তেও অস্বীকার করেন আইনজীবীরা।  
উজ্জ্বয়িনী পৌরসভার দাবি, অভিযুক্তের পরিবার কয়েক বছর ধরে সরকারি জমিতে ওই বাড়িতে বসবাস করছে। পৌরকর্তা রোশন সিংয়ের বক্তব্য, বাড়িটি যেহেতু সরকারি জমিতে রয়েছে, তাই তা ভাঙার জন্য আগাম নোটিসের প্রয়োজন নেই। মধ্যপ্রদেশ পুলিশের উপস্থিতিতে বুধবার বাড়িটি ভেঙে ফেলা হবে।