তালা ভেঙে তল্লাশি যুবনেতা শান্তনুর একাধিক ডেরায় 

Written by SNS March 18, 2023 2:06 pm
কলকাতা, ১৮ মার্চ — শনিবার ধৃত যুব নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের একাধিক ঠিকানায় তল্লাশি চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ই ডি। বাড়ি, ফ্লাট রিসোর্ট, ধাবা সহ প্রচুর স্থাবর সম্পত্তির হদিস ইতিমধ্যেই পাওয়া গেছে। কোথাও কোথাও তালা ভেঙে, কোথাও পিছনের দরজা দিয়ে ঢুকতে হয়েছে তদন্তকারী অফিসারদের। শনিবার সকালেই বান্ডেলের উদ্দেশে রওনা হন তদন্তকারীদের বিশাল দল। 
তল্লাশি চালানোর সময় নাটকীয় মোড়। হুগলির ব্যান্ডেল চার্চের কাছের একটি বাড়ি এবং বলাগড়ের চাদরার একটি রিসর্টে তালা ভেঙে ঢুকলেন ইডি আধিকারিকরা। ইডি সূত্রে খবর, এই দুই সম্পত্তির সঙ্গেই যোগ রয়েছে শান্তনুর। পাশাপাশি, তল্লাশি চালানো হয় বান্ডেলের বালির মোড়ের কাছের দোতলা একটি বাড়িতেও। সেই বাড়িতেও তালা ভাঙার চেষ্টার পর পিছনের দরজা দিয়ে ভিতরে ঢোকেন ইডি আধিকারিকরা। ইডির আরও একটি দল চুঁচুড়ার জগুদাসপাড়ায় শান্তনুর একটি ফ্ল্যাটে হানা দিয়েছে বলেও ইডি সূত্রে খবর।

দীর্ঘ অপেক্ষা না করে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগ থাকা সব সম্পত্তি খতিয়ে দেখতে চাইছেন তাঁরা। তাই চুঁচুড়া জগুদাসপাড়ায় থাকা শান্তনুর একটি ফ্ল্যাটের চাবি খুঁজে পেতে সটান সেই ফ্ল্যাটের প্রোমোটারের পৌঁছে যান  ইডি আধিকারিকদের একটি দল।

শনিবার সকাল থেকেই আলাদা আলাদা দল করে হুগলির একাধিক জায়গায় তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্ত সংস্থার আধিকারিকরা। তার মধ্যে রয়েছে, ব্যান্ডেলের বালির মোড় এবং ব্যান্ডেল চার্চের কাছের দু’টি বাড়িও। তালিকায় রয়েছে বলাগড়ের চাদরার একটি রিসর্ট। ইডি সূত্রে খবর, এই দুই সম্পত্তির সঙ্গেই যোগ রয়েছে শান্তনু এবং তাঁর স্ত্রীর। এর মধ্যে ব্যান্ডেল চার্চের বাড়ি এবং চাদরার রিসর্টের তালা ভেঙে ভিতরে ঢুকেছে ইডির দল। বালির মোড়ের দোতলা বাড়ির তালা ভাঙার চেষ্টার পর পিছনের দরজা দিয়ে ভিতরে ঢোকেন ইডি আধিকারিকরা। এর মধ্যেই ইডির নজরে আসে চুঁচুড়া জগুদাসপাড়ায় শান্তনুর একটি ফ্ল্যাট। সেই বাড়িতেও হানা দেয় ইডির একটি দল।