তিলজলা খুনের ঘটনায় টুইট করে উদ্বেগ প্রকাশ কেন্দ্রীয় শিশুসুরক্ষা কমিশনের 

কলকাতা , ২৮ মার্চ – তিলজলা খুনের ঘটনায় টুইট করে উদ্বেগ প্রকাশ করল কেন্দ্রীয় শিশুসুরক্ষা কমিশন। সোমবার রাতে কেন্দ্রীয় শিশুসুরক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগো টুইট করে জানান, তিলজলার ঘটনায় তাঁরা উদ্বিগ্ন। তিনি লেখেন , ‘‘কলকাতায় সাত বছরের শিশুর মৃত্যুর ঘটনায় কমিশন উদ্বিগ্ন। রাজ্যের ডিজিপি এবং মুখ্যসচিবের কাছে নোটিস পাঠাচ্ছে কমিশন। কমিশনের প্রতিনিধি দল এই ঘটনা সম্পর্কে বিস্তারিত জানবেন।’’

তিলজলার ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, সাত বছরের শিশুটি রবিবার সকালে আবর্জনা ফেলতে ফ্ল্যাটের নিচে নামে । সেই সময় তাকে দোতলার ফ্ল্যাটে টেনে ঢুকিয়ে নেন প্রতিবেশী অলোক কুমার। হাত, পা, মুখ বেঁধে শিশুটির উপর অত্যাচার চালান । তার পর শিশুটিকে খুন করা হয় । রবিবার সন্ধ্যায় ওই ফ্ল্যাট থেকে নাবালিকার বস্তাবন্দি দেহ উদ্ধার হয়। এরপরই পরিস্থিতি লাগামছাড়া হয়ে ওঠে। পুলিশের বিরুদ্ধে ঘটনায় গুরুত্ব না দেওয়ার অভিযোগ তুলে তিলজলা থানায় চড়াও হন স্থানীয় বাসিন্দারা। অভিযোগ, রবিবার বেলা ১২টা নাগাদ শিশুটির নিখোঁজ হওয়ার খবর পুলিশকে জানালেও তদন্তে দেরি হয়েছে। দ্রুত হস্তক্ষেপ করলে শিশুটিকে জীবিত অবস্থায় উদ্ধার করা যেত। যদি পুলিশ এই অভিযোগ অস্বীকার করে। দোষীর কঠোর শাস্তির দাবিতে সোমবার পার্ক সার্কাসে রেল অবরোধ করা হয়। স্থানীয়েরা বিক্ষোভ দেখান এবং পুলিশের গাড়ি ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে খবর , অভিযুক্ত অলোক বিহারের বাসিন্দা। সন্তানলাভের আশায় এক তান্ত্রিকের পরামর্শমতো সে এই ঘটনা ঘটিয়েছে । তাঁকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।।