৪ মাসের যুদ্ধ শেষ, কেষ্টর দিল্লি যাত্রা পাকা

Written by SNS March 4, 2023 6:11 pm
কলকাতা,৪ মার্চ — ৪ মাসের যুদ্ধ শেষ।  এবার রাজধানী দিল্লি যাচ্ছেন অনুব্রত মন্ডল তথা কেষ্ট। ই ডি এবার গরুপাচার মামলায় ধৃত শাসকদলের এই নেতাকে দিল্লি নিয়ে জেরা করতে পারবে। শনিবার এই রাই ঘোষণা করেছে কলকাতা হাইকোর্ট।
শুধু তাই নয়। বিচারপতি বিবেক চৌধুরীর এজলাসে ১ লক্ষ টাকা জরিমানা হল বীরভূমের তৃণমূল জেলা সভাপতির। কারণ, আদালতের পর্যবেক্ষণ, দিল্লি এবং কলকাতা, দুই আদালতকে তথ্য লুকিয়ে হয়রানি করেছেন।
শনিবার আদালতে শুনানি চলাকালীন তৃণমূল নেতার আইনজীবী জানান, শারীরিক ভাবে অনুব্রত অসুস্থ। যার প্রেক্ষিতে ইডি জানায় প্রয়োজনে দিল্লি এমসে চিকিৎসার বন্দোবস্ত হবে অনুব্রতের।

বিচারপতি বিবেক চৌধুরীর পর্যবেক্ষণ, এটা গুরুত্বপূর্ণ মামলা। আর নির্দেশনামাতেও কিছু নেই। ৪ মাস ধরে ইডির মৌখিক আশ্বাসের পর আলাদা করে নির্দেশনামায় বিষয়টি উল্লেখ করা প্রয়োজন হল কেন? বিচারপতির প্রশ্ন, ‘‘এখানে বার বার দেখেছি মৌখিক আশ্বাস নির্দেশনামায় উল্লেখ করতে বলেন। তবে দিল্লি হাই কোর্টে এটা করলেন না কেন? যেখানে আপনাদের অভিযোগ হচ্ছে ইডি আপনাদের মিথ্যা মামলায় জড়াচ্ছেন।’’ পাল্টা অনুব্রতের আইনজীবী জানান, গত ২১ ডিসেম্বর ২০২২ জেল কর্তৃপক্ষকে ইমেল করে ইডি। জানানো হয় এখনই কোনও পদক্ষেপ করা হবে না। তা ছাড়া অনুব্রতের শারীরিক সমস্যা রয়েছে। আসানসোলের সিবিআই আদালত পর্যাপ্ত চিকিৎসার কথা জানিয়েছেন।

শেষ পর্যন্ত আদালতের রায়ে তাকে দিল্লি যেতেই হচ্ছে। উপরন্তু দিতে হচ্ছে ১ লক্ষ টাকা জরিমানা।