ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুরের জামিনের আবেদন খারিজ সুপ্রিম কোর্টে 

Written by SNS August 4, 2023 8:30 pm
দিল্লি, ৪ অগাস্ট-  ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুরের জামিনের আবেদন শুক্রবার খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট।তাঁর  –বিরুদ্ধে ৬০০ কোটি টাকার আর্থিক প্রতারণার মামলা। সুপ্রিম কোর্টে জামিনের জন্য আবেদন করেন রানা কাপুর। বোম্বে হাইকোর্ট এর আগে তাঁর  আবেদন প্রত্যাখান করেছিল। হাইকোর্টের পর্যবেক্ষণ, ওই ব্যক্তি ৫,৩৩৩ কোটি প্রতারণার সঙ্গে যুক্ত। এদিকে গত ২০২১ সালের ফেব্রুয়ারি মাসেও আদালতের ওই সিঙ্গল বেঞ্চে তাঁর  জামিনের আবেদন খারিজ হয়ে যায় । শুক্রবারের শুনানিতে আইনজীবী অভিষেক মনু সিংভি কাপুরের পক্ষে ছিলেন। তিনি জানান সেই ২০২০ সালের মার্চ মাস থেকে কাপুর বন্দি রয়েছেন। তাঁর মুক্ত হওয়া দরকার।
বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি এসভিএন ভাট্টি ছিলেন সুপ্রিম কোর্টের বিচারপতিদের বেঞ্চে। আদালত জানিয়েছে, ‘কিছু মামলা এক্সট্রা অর্ডিনারি। এটাকে আপনাদের অগ্রাধিকার দিতে হবে। কেন দেরি হচ্ছে? মনে হয় কিছু ভুল হয়ে যাচ্ছে। আপনারা এরকম করতে পারেন না। একবার যদি তারা জামিন পেয়ে যান তবে আগামী ১০ বছরেও এই মামলা শেষ হবে না।’
২০২০ সালের ৮ মার্চ কাপুরকে গ্রেফতার করে ইডি। ৬০০ কোটির আর্থিক প্রতারণার মামলা তার উপর। বড়সড় আর্থিক প্রতারণার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। তবে এদিন ইডিকে আদালত নির্দেশ দিয়েছে দ্রুত এই তদন্তক এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ।