পঞ্চায়েত ভোটে প্রার্থী হচ্ছেন সুজাতা মন্ডল খাঁ 

Written by SNS June 14, 2023 7:29 pm

বাঁকুড়া, ১৪ জুন – এবার পঞ্চায়েত ভোটে সুজাতা মন্ডল খাঁ -এর উপর ভরসা রাখল শাসকদল। বাঁকুড়া জেলা পরিষদের ৪৪ নম্বর আসনের প্রার্থী হতে চলেছেন সুজাতা। তবে বিদায়ী জেলা সভাধিপতি তথা রায়পুরের বিধায়ক মৃত্যুঞ্জয় মুর্মু বাদ পড়েছেন। এবার তাঁকে আর প্রার্থী করা হচ্ছে না বলে বিশেষ সূত্রে খবর। ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান। আরামবাগ থেকে শাসকদলের প্রার্থী হন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ। তবে বিধানসভা ভোটে জিতে বিধায়ক হতে পারেননি তিনি। 

জেলা পরিষদের ৪৪ নম্বর আসন, জয়পুর থেকে তৃণমূলের প্রার্থী হচ্ছেন সুজাতা মণ্ডল খাঁ । তাঁর বাড়ি বড়জোড়ায়,  কিন্তু পঞ্চায়েত নির্বাচনে তাঁকে জয়পুর থেকে প্রার্থী করা হয়েছে। তবে প্রার্থী তালিকা থেকে বাদ পড়ছেন বর্তমান জেলা পরিষদের বিদায়ী সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু-সহ একাধিক কর্মাধ্যক্ষ। মৃত্যুঞ্জয় মুর্মু রায়পুরের তৃণমূল বিধায়কও। তবে প্রার্থী না হওয়ায় তাঁর কোন দুঃখ বা ক্ষোভ নেই। তিনি বলেন, ”আমি বিধায়ক। এই জায়গায় অন্য জন আসা খুব দরকার। দলের সিদ্ধান্তকে স্বাগত জানাই ।”

উনিশের লোকসভা নির্বাচনের আগে দলত্যাগ করে বিজেপিতে যোগদান করেন সৌমিত্র খাঁ ও সুজাতা মণ্ডল খাঁ। সেবার বিজেপির টিকিটে বিষ্ণুপুর থেকে দাঁড়ান সৌমিত্র খাঁ। সেই সময় সৌমিত্রকে জেতাতে প্রচারে শামিল হন তাঁর প্রাক্তন স্ত্রী সুজাতা। ভোটে জিতে সৌমিত্র এখন বিজেপি সাংসদ। তবে একুশের বিধানসভা নির্বাচনের আগেই সুজাতা আবার তৃণমূলে ফিরে আসেন। তাঁদের দাম্পত্য জীবনেও ফাটল ধরে।

জয়পুর ব্লকের তিনটি জেলা পরিষদ আসনের একটিতে প্রার্থী করা হয়েছে বিজেপি সাংসদের প্রাক্তন স্ত্রীকে। সৌমিত্রর সঙ্গে সুজাতার বিচ্ছেদকে তৃণমূল বিজেপির বিরুদ্ধে হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চেয়েছে। বিভিন্ন জেলায় ছোট-বড় কর্মসূচিতে সুজাতা এখন তৃণমূলের অন্যতম বক্তা। কয়েক মাস আগে বাঁকুড়ায় সভা করতে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই মঞ্চে সুজাতাকে বক্তৃতা করতে দেখা যায় । অভিষেক সৌমিত্রর উদ্দেশে কটাক্ষ করে বলেছিলেন, ‘ঘরের লক্ষ্মীকে যে সামলে রাখতে পারে না তাঁর আবার বড় বড় কথা’ . বাঁকুড়া জেলা পরিষদ শেষ পর্যন্ত যদি তৃণমূল জেতে সেখানে সুজাতা কোন পদ পান সেটাই দেখার।