ক্যানিংয়ে ভোটকর্মীদের ফেলে যাওয়া কার্বলিক অ্যাসিডে জখম প্রাথমিকের ছয় পড়ুয়া

Written by SNS July 13, 2023 3:59 pm

দক্ষিণ ২৪ পরগনা: ভোট কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়েছিল ক্যানিংয়ের ৬ নম্বর সোনাখালির এক প্রাথমিক বিদ্যালয়। ভোট শেষ হওয়ার পর  বৃহস্পতিবার সকালে স্কুল শুরু হয়। কিন্তু কচিকাচারা স্কুলে ঢুকতে বিপত্তি। ভোটকর্মীদের ফেলে যাওয়া কার্বলিক অ্যাসিড নিয়ে খেলা করতে গিয়ে জখম হল ছয় খুদে পড়ুয়া।

তাঁদের কান্না শুনে ছুটে আসেন দায়িত্বপ্রাপ্ত কর্মীরা। তড়িঘড়ি তাদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। খবর শুনে হইচই শুরু করে দেন তাদের অভিভাবকরা।

জানা গেছে, এবার ভরা বর্ষায় পঞ্চায়েত ভোট হয়। গ্রামেগঞ্জে এ সময় সাপের উপদ্রব বাড়ে। তাই ভোটকর্মীদের নিরাপত্তার কথা ভেবে দেওয়া হয়েছিল কার্বলিক অ্যাসিড। ভোটপর্ব শেষ হতেই সেই অ্যাসিড স্কুল ঘরেই রেখেই চলে যান ভোটকর্মীরা। সেই অ্যাসিডের শিশি থেকেই বিপত্তি। ওই স্কুলের কর্মীরা জানান, ভোটকর্মীদের ফেলে যাওয়া অ্যাসিডের বোতল নিয়ে কাড়াকাড়ি করছিল খুদে পড়ুয়ারা। সেই সময় এই অঘটন ঘটে।

এরপরেই সতর্ক হয় স্কুল কর্তৃপক্ষ। তাড়াতাড়ি সরিয়ে ফেলা হয় ভোটকর্মীদের ফেলে যাওয়া কার্বলিক অ্যাসিডের শিশিগুলি। আহত শিশুদের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। তবে অভিভাবকদের তরফে অভিযোগ করা হয়েছে স্কুল খোলার আগে স্কুল কর্তৃপক্ষ কেন নিরীক্ষণের কাজ না করেই ছোটদের স্কুলে ঢুকতে দিল।