খোঁচা দিতে ‘বেহাল রাস্তা তাই ট্রেনে সফর করছি’, কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রীকে চিঠি স্ট্যালিনের

Written by SNS February 13, 2023 6:18 pm

 চেন্নাই,১৩ ফেব্রুয়ারি– কেন্দ্রের সড়ক পরিবহন মন্ত্রকের অধিনস্ত ন্যাশনাল হাইওয়ে অথরিটি গোটা দেশে জাতীয় সড়ক নির্মাণের কাজ করে থাকে। যাতে সহযোগিতা করে স্থানীয় রাজ্য সরকার। এবার নিজের রাজ্যের জাতীয় সড়কের বেহাল দশা নিয়ে সরব হলেন তামিলনাড়ুরমুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। তিনি কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গডগড়িকে চিঠি দিয়ে জানালেন, চেন্নাই থেকে রানিপেট ন্যাশনাল হাইওয়ে সংযোগকারী রাস্তার অবস্থা এতটাই খারাপ যে তিনি সড়কপথের বদলে ট্রেনে সফর করতে বাধ্য হয়েছেন।

কেন্দ্রীয় মন্ত্রীকে লেখা চিঠিতে স্ট্যালিন জানিয়েছেন, নির্দিষ্ট রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ। যা চেন্নাইয়ের সঙ্গে রাজ্যের একাধিক শিল্পাঞ্চল কাঞ্চিপুরম, ভেলোর, রানিপেট, হোসুর এবং কৃষ্ণাগিরিকে সংযোগ করে থাকে। “রাস্তাটির অবস্থা এত খারাপ যে ট্রেনে সফর করতে বাধ্য হয়েছি আমি।” জাতীয় সড়ক ও সংযোগকারী সড়ক নির্মাণে কেন্দ্র-রাজ্য সহযোগিতার প্রসঙ্গেও উষ্মা প্রকাশ করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী।

স্ট্যালিনের দাবি, ন্যাশনাল হাইওয়ে অথরিটিকে সব রকমভাবে সাহায্য করেছে রাজ্য সরকার। যদিও কাজ এগোচ্ছে না। তিনি বলেন, চেন্নাই বন্দর থেকে মাদুরভয়্যাল এলিভেটেড এক্সপ্রেসওয়ে অবধি প্রকল্পকে পুনরুজ্জীবিত করা হয়েছে। এই বিষয়ে সম্ভাব্য সব সাহায্য করা হয়েছে। ন্যাশনাল হাইওয়ে অথরিটির অন্য প্রকল্পগুলিকে বাস্তবায়িত করতেও যাবতীয় সুবিধা দিচ্ছে রাজ্য। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন, রাজ্য প্রশাসনের কারণে এনএইচএআই-এর কোনও কাজ আটকে নেই।

নীতিন গডগড়িকে লেখা চিঠিতে স্ট্যালিনের আক্ষেপ, সংসদে  এনএইচএআই  -এর বিলম্বিত কাজ নিয়ে দলীয় সাংসদ প্রশ্ন তুললেও আশানরূপ উত্তর মেলেনি। উলটে রাজ্য সাহায্য করছে না বলে অভিযোগ করা হয়েছে। যা সত্যই নয়। স্ট্যালিন লেখেন, “আমি আপনাকে আশ্বস্ত করছি যে অভিযোগ সত্যি নয়। বৈষম্যহীন ভাবে কেন্দ্রীয় প্রকল্পগুলিকে ত্বরান্বিত করতে সাধ্য মতো চেষ্টা করছি আমরা।” তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর বক্তব্য, কেন্দ্রীয় প্রকল্পের অভ্যন্তরীণ সমস্যায় বিলম্বিত হচ্ছে কাজ। মাঝখান থেকে রাজ্যের গুরুত্বপূর্ণ সড়কগুলি বেহাল হয়ে পড়ে থাকছে।