কংগ্রেসের অস্বস্তি বাড়িয়ে সোনিয়া ঘনিষ্ঠ বাদাক্কান বিজেপিতে

সাধারণ নির্বাচনের আর মাত্র একমাসও বাকি নেই, এসময়ে প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধির ঘনিষ্ঠ সহযোগী বাদাক্কান কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন।

Written by SNS March 15, 2019 7:21 am

(Photo: Twitter | @SudeepSudhakrn)

দিল্লি, ১৪ মার্চ – সাধারণ নির্বাচনের আর মাত্র একমাসও বাকি নেই, এসময়ে প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধির ঘনিষ্ঠ সহযোগী বাদাক্কান কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন। এর পরে কংগ্রেস দলের মধ্যে অস্বস্তি চরমে উঠেছে। কারণ এই বাদাক্কানই সোনিয়া গান্ধির দলের সংবাদমাধ্যম কমিটি গঠনে প্রধান পরামর্শদাতা ছিলেন।

আর তিনি প্রশ্ন তুলেছেন পুলওয়ামায় সন্ত্রাস আক্রমণের পরবর্তী পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মহম্মদের ঘাঁটি ধ্বংসের বিষয়ে ভারতীয় সেনাবাহিনীর প্রতি আক্রমণ নিয়ে কংগ্রেস দলের সন্দেহ প্রকাশ কি সেনাবাহিনীর মনোবল বিনষ্টকারী আচরণ নয়। তিনি বলেন, কোনও রাজনৈতিক দল যদি দেশ বিরোধী এমন মন্তব্য করে, তবে সেখানে থাকার চেয়ে ছেড়ে দেওয়াই উচিত বলে মনে হয়। তিনি আরও একধাপ এগিয়ে গিয়ে বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাম্প্রতিক পাকিস্তানে সেনা অভিযান নিয়ে যে সকল মন্তব্য করেছেন তাতে দেশের মানুষ ও সেনা বাহিনীর মনোবল বেড়েছে। সাধারণ নির্বাচনের আগে বাদাক্কানের কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদানের ফলে দল কিছুটা অস্বস্তির মধ্যে পড়েছে বলে মন্তব্য করেছেন দলের এক সদস্য। উল্লেখ্য বাদাক্কান প্রায় দুই দশক কংগ্রেসের সঙ্গে যুক্ত থাকলেও কোনও দিনই নির্বাচনের প্রক্রিয়ায় অংশ নেননি।

বাদাক্কান বলেছেন, ‘কংগ্রেস দলে পরিবারতন্ত্রই প্রধান। এখানে ‘ব্যবহার কর আর ছুঁড়ে ফেলে দাও’ নীতিই অনুসরণ করা হয়। এটা মানা যায় না। কংগ্রেস দলের আত্মমর্যাদা নিয়ে কাজ করা যায় না।’ তবে কংগ্রেসের একটি সূত্র জানিয়েছে, বাদাক্কান নির্বাচনে লড়ার জন্য চেষ্টা করছিলেন, দলের পক্ষে তাঁকে কোনও সুযোগ না দেওয়ার ফলে এবং বিজেপি তাকে নির্বাচনের লড়ার সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ায় তিনি কংগ্রেস ছেড়েছেন।