বিজেপির ১২ ঘন্টা বনধে উত্তরবঙ্গে ধুন্ধুমার কোচবিহারসহ রণক্ষেত্র বিভিন্ন জায়গা   

Written by SNS April 28, 2023 3:18 pm

কোচবিহার,২৮ এপ্রিল — কালিয়াগঞ্জে নাবালিকাকে ধর্ষণ করে খুন ও পুলিশের গুলিতে বিজেপি কর্মীর মৃত্যুর অভিযোগে শুক্রবার বিজেপির ডাকে ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধ চলছে।উত্তরবঙ্গে বিজেপির ডাকা সেই বনধ ঘিরেই চলছে ধুন্ধুমার।

শুক্রবার সকাল থেকে কোচবিহার, শিলিগুড়ি, মালদহ সমস্ত জায়গা থেকেই দফায় দফায় অশান্তির খবর আসতে শুরু করে। ভেটাগুড়ি বাজারে মন্ত্রী উদয়ন গুহ পৌঁছতেই অদূরে বোমাবাজির অভিযোগ ওঠে।বিজেপির দাবি, মন্ত্রী উদয়ন ভেটাগুড়ি পৌঁছে জোর করে দোকানপাট খোলানোর চেষ্টা করেন । তখনই স্থানীয় মানুষজনের সঙ্গে তাঁর বচসা হয়। উদয়ন গুহ থাকাকালীনই ওই এলাকায় বোমাবাজি হয় বলে বিজেপির দাবি।

সকালবেলায় কোচবিহারের চাকির মোড়ে সরকারি বাসের উপর পাথর ছোড়ে বনধ সমর্থনকারীরা। আতঙ্কে কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায় অন্য বাসও।

বনধ ঘিরে সকাল থেকে উত্তপ্ত হয়ে ওঠে শিলিগুড়িও। বিক্ষোভরত বিজেপি কর্মীদের পুলিশ বাসে তুলে নিয়ে যাওয়ার সময় হিলকার্ট রোডে সেই বাস আটকে দেন বিজেপি কর্মীরা। এই নিয়ে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বেঁধে যায় বিজেপির কর্মী সমর্থকদের। তার আগে এই হিলকার্ট রোডেই এনবিএসটিসির একটি বাসের কাচ ভেঙে দেন বিজেপি কর্মী সমর্থকরা।

মালদহতেও বনধ সমর্থন করতে পথে নামেন বিজেপির কর্মী সমর্থকরা। মালদহ শহরের প্রাণকেন্দ্র রথবাড়ি এলাকায় জাতীয় সড়কের ওপর বসে পড়ে বিক্ষোভ প্রদর্শন করেন তাঁরা। ধর্মঘট উপেক্ষা করে রাস্তায় নামা একাধিক যানবাহন আটকে দেওয়া হয়।