কংগ্রেসের নেতৃত্বে লড়তে আমি রাজি : শরদ পাওয়ার 

Written by SNS February 22, 2023 6:54 pm

শরদ পাওয়ার (File Photo: IANS)

আগামী বছর লোকসভা ভোটে তিনি যে কংগ্রেস এর নেতৃত্বই মেনে নেবেন এখনই সেকথা জানিয়ে দিলেন প্রবীণ নেতা শারদ পাওয়ার।  লোকসভা ভোট এক বছরের বেশি সময় বাকি। রাহুল গান্ধী ইতিমধ্যেই কার্যত প্রচার শুরু করে দিয়েছেন। বিরোধী জোট কেমন হবে , জোটে কারা থাকবেন কারা থাকবেন না , তা স্পষ্ট নয়।  এরই মধ্যে গতকালই নাগাল্যান্ডে  প্রচারে গিয়ে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেছেন, ২০২৪ সালে বিরোধীরাই সরকার গড়বে।  আর সেই সরকারের নেতৃত্ব দেবে কংগ্রেস।  একদিন যেতে না যেতেই কংগ্রেস এর  এই দাবির সমর্থনে এগিয়ে এসেছেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির নেতা সরোদ পাওয়ার।  মুম্বাইতে এক সাংবাদিক বৈঠকে পাওয়ার বলেছেন, ‘ আমি এবং আমার দোল কংগ্রেস এর এই বক্তব্য মেনে নিচ্ছি।’ বিরোধীদের সরকার হলে কংগ্রেস নেতৃত্ব দেবে, কোনো সন্দেহ নেই। 
 
সম্প্রতি বিরোধী জোটের হয়ে সওয়াল করেছেন বিহারের মুখ্খমন্ত্রী নীতিশ কুমার। তিনি প্রধানমন্ত্রিত্বের দৌড়ে নেই, একথা আগেই জানিয়েছিলেন। তিনিও মনে করেন, বিরোধীরা এককাট্টা হলে বিজেপি ১০০ টির বেশি আসন পাবে না। 
 
এই আবহে  কংগ্রেস নেতা জয়রাম রমেশের তৃণমূল কংগ্রেস সম্পর্কে বক্তব্য অনেকটাই তাল কেটেছে।  কংগ্রেস এর সঙ্গে তৃণমূল কংগ্রেস এর সম্পর্ক কী হবে তার ওপরেই বিরোধী জোটের ভবিষ্যৎ অনেকটাই নির্ভর করছে।  প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম অবশ্য মনে করেন, দেওয়া নেওয়ার ভিত্তিতেই তৈরী হবে বিরোধী শিবির।