শান্তনুর ‘ঘনিষ্ঠ’ সেই নিলয় হাজির সল্টলেকে ইডির দফতরে

Written by SNS March 22, 2023 2:28 pm
কলকাতা,২২ মার্চ  নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত শান্তনু ঘনিষ্ঠ নিলয়কে ডেকে পাঠালো ইডি। সিভিক পুলিশ থেকে একটি প্রোমোটিং সংস্থার ডিরেক্টর হয়ে গিয়েছিলেন নিলয় মালিক। ইডি সূত্রের খবর ,নিলয়ের প্রোমোটিং সংস্থার আর এক অংশীদার ছিলেন শান্তনুর স্ত্রী।শান্তনুর সাথে নিলয়ের বেশ সহৃদয় সম্পর্ক ছিল বলে জানা যায়। কিন্তু গত দেড় বছরে হঠাৎই সম্পর্কে বদল দেখা দিলো।শান্তনুর স্ত্রীর সেই প্রোমোটিং সংস্থা  সরে যায় নিলয়ের। বুধবার সেই নিলয় সংস্থা সংক্রান্ত সব ফাইলপত্র নিয়ে  হাজির হলেন সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে।

ইডি সূত্রে খবর, নিলয়কে এর আগে বলাগড়ে শান্তনুর রিসর্টে ডেকেও খুব একটা  জিজ্ঞাসাবাদ করে ওঠা হয়নি । পরে ইডিই তাঁকে ডেকে পাঠায় সিজিওতে। তলব পেয়েই সিজিও কমপ্লেক্সে হাজির হয়েছেন নিলয়। তাঁর হাতে বেশ কিছু ফাইলও দেখা গিয়েছে। ইডি সূত্রে খবর, শান্তনুর স্ত্রীর সংস্থায় ডিরেক্টর থাকাকালীন যে সমস্ত নথি নিলয়ের কাছে ছিল, তা দেখতে চেয়েছেন তদন্তকারীরা। সেই সব নথিই সঙ্গে নিয়ে এসেছেন তিনি।ইডি সূত্রের খবর, শান্তনু এক সময় নিলয়ের নামে একটি গাড়ি কিনেছিলেন। সে বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে।

জিজ্ঞাসাবাদে নিলয় ইডিকে জানায় ,যদিও  শান্তনুর সঙ্গে অতীতে তাঁর সুসম্পর্ক থাকলেও গত দেড় বছর ধরে তিক্ততা তৈরি হয়েছে।  ইডি সূত্রে খবর, দেড় মাস আগেও সিভিক পুলিশের চাকরিটি ছিল নিলয়ের। তবে তার পর তিনি ওই চাকরি ছেড়ে দেন।