শাহরুখের পথে পা বাড়াতে উদ্যোগী সলমন

Written by Sunita Das September 28, 2023 6:06 pm
মুম্বই: কিং খান শাহরুখ পৌঁছে গিয়েছেন ১০০০ কোটির তালিকায়। তাই তাঁকে নিয়ে বাকি অভিনেতারাও যেন চাপে পড়বেন সেটা তো স্বাভাবিক। সেরকমটাই দেখা গেল আরেক খানের ক্ষেত্রে। এবার সলমন খানও খানিকটা শারুখের কায়দায় ফেরার আভাস দিলেন। মনে করা হচ্ছে, তার তুরুপের তাস হতে চলেছে আসন্ন সিনেমা ‘টাইগার ৩’।

২০১৭ সালের পর থেকে সালমান খানের কোনও সিনেমাই সেভাবে সাফল্য পায়নি। কিন্তু তাই বলে ভাইজানকে নিয়ে মোটেই আশাহত নন তাঁর ভক্তরা। ফের তাঁর কোনো ব্লকবাস্টারের অধীর আগ্রহে অপেক্ষায় ভক্তরা। সেই অপেক্ষার পালা শেষ হচ্ছে। বুধবার প্রকাশ্যে এসেছে মনীশ শর্মা পরিচালিত ‘টাইগার ৩’র টিজার। এটি দেখে অন্তত এমনটাই মনে করছেন দর্শক-সমালোচকরা।

দেশপ্রেমের সঙ্গে তুমুল অ্যাকশন; এটা বরাবরই সালমানের প্রিয় ও সফল ক্ষেত্র। ‘এক থা টাইগার’ ও ‘টাইগার জিন্দা হ্যায়’ এর উৎকৃষ্ট উদাহরণ। নতুন ছবিতেও সেই মশলা নিয়ে হাজির তিনি।‘জাওয়ান’ সিনেমায় যেমন বাবা-ছেলের আবেগ ও দেশপ্রেম সংক্রান্ত বিষয় নিয়ে হাজির হয়েছেন শাহরুখ খান, সলমনও যেন সেই ফর্মুলায় হাঁটলেন। তবে বিষয়বস্তু যেমনই হোক, সলমনকে চেনা অ্যাকশন অবতারে দেখে তার ভক্তদের মনে উচ্ছ্বাসের জোয়ার বইছে। টিজারের শেষ সংলাপটি দর্শকের আগ্রহ আরও কিছুটা বাড়িয়ে দিয়েছে। যেখানে সলমন বলেছেন, ‘যতক্ষণ পর্যন্ত টাইগার মরেনি, ততক্ষণ পর্যন্ত সে হারেনি।’

‘টাইগার ৩’তে সালমান খানের সঙ্গে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। এছাড়া ভিলেন চরিত্রে ইমরান হাশমিকে দেখা যেতে পারে বলে গুঞ্জন রয়েছে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হবেন ‘পাঠান’ রূপী শাহরুখ খান। দীপাবলি উৎসব উপলক্ষে আগামী নভেম্বরে ছবিটি মুক্তি পাবে হিন্দি, তামিল ও তেলুগু ভাষায়।