দুর্বল বিষয়েই ডুবেছে ‘শমসেরা’,  মুখ খুললেন রণবীর

Written by SNS September 8, 2022 4:50 pm

‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রচারে এসে হঠাৎই ‘শমসেরা’ ছবির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন রণবীর।বক্স অফিসে একেবারে মুখ থুবরে পড়ে রণবীর কাপুর, সঞ্জয় দত্ত, বাণী কাপুর অভিনীত ‘শমসেরা’ । নিন্দুকরা অবশ্য রণবীরের এই বক্তব্যের নেপথ্যে ‘ব্রহ্মাস্ত্র’ ছবির ব্যবসার ইঙ্গিত খুঁজে পাচ্ছেন। অনেকের মতে, শমসেরাকে টেনে এনে রণবীর আসলে ব্রহ্মাস্ত্র ছবিকেই প্রচার করছেন।  ‘শমসেরা’  মোটে ব্যবসা করে ৪৮ কোটি টাকার। রণবীর স্পষ্ট জানালেন, ‘শমসেরা ছবির বিষয় একেবারেই সঠিক ছিল না। তাই এই ছবি বক্স অফিসে সফল হতে পারেনি।’

 বলিউডের সময়টা একেবারে ভাল যাচ্ছে না। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘লাল সিং চড্ডা’। ‘রক্ষা বন্ধন’, ‘শামশেরা’, ‘এক ভিলেন রিটার্নস’-এর মতো সিনেমাও দর্শকদের বিশেষ পছন্দ হয়নি। অন্যদিকে নজর কাড়ছেন দক্ষিণী সুপারস্টাররা। ‘RRR’, ‘কেজিএফ: চ্যাপ্টার ২’র মতো সিনেমা তুমুল ব্যবসা করেছে। এমন পরিস্থিতিতেই বি-টাউনের অনুরাগীদের ভরসা রণবীর কাপুর ও আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র’। ছবির অগ্রিম বুকিংয়ের হিসেব দেখে আশায় বুক বাঁধছেন প্রযোজক-পরিচালকরা।

শনিবার ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার নতুন ঝলক প্রকাশ্যে আসে। এদিন থেকেই শুরু হয়ে যায় অগ্রিম বুকিং। প্রখ্যাত চলচ্চিত্র সমালোচক তরন আদর্শ জানান, প্রথম দিনেই সারা দেশের মাল্টিপ্লেক্সে ১১ হাজার ৫৫৮টি টিকিট বুক করা হয়েছে। একটি বিনোদন ভিত্তিক ওয়েব সাইটের আবার দাবি, রবিবার মিলিয়ে সারা দেশে ‘ব্রহ্মাস্ত্র’র প্রায় পঞ্চাশ হাজার টিকিট বুক করা হয়েছে। এতেই আশার আলো দেখছেন বলিউডের প্রযোজক-পরিচালকরা। তাঁদের আশা ‘ব্রহ্মাস্ত্র’র ম্যাজিকই বলিউডের হাল ফেরাবে।

বলিউডের বহু প্রতীক্ষিত ছবি ‘ব্রহ্মাস্ত্র’। ২০১৪ সালে ছবির ঘোষণা করা হয়েছিল। ঠিক হয় অয়ন মুখোপাধ্যায়ের পরিচালনায় ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন রণবীর কাপুর এবং আলিয়া ভাট । পরে ২০১৭ সালে প্রযোজক করণ জোহর জানান, ট্রিলজি হিসেবে ‘ব্রহ্মাস্ত্র’ তৈরি করা হবে। সেই মতো ২০১৮ সালে ছবির শুটিং শুরু করেন অয়ন।

বেনারসের পাশাপাশি বুলগেরিয়াতেও ‘ব্রহ্মাস্ত্র’র শুটিং হয়েছে। সিনেমার সঙ্গে যুক্ত হয়েছেন অমিতাভ বচ্চন এবং নাগার্জুনের মতো তারকা। ছবিতে রণবীরের চরিত্রের নাম শিব। আর আলিয়া অভিনয় করেছেন ইশার চরিত্রে। আগামী শুক্রবার অর্থাৎ ৯ সেপ্টেম্বর মুক্তি পাবে ‘ব্রহ্মাস্ত্র’।