কৃষকদের সঙ্গে কাস্তে হাতে ধান কাটলেন রাহুল গান্ধি 

Written by SNS October 29, 2023 8:56 pm
রায়পুর , ২৯ অক্টোবর – ২০২৪-এর লোকসভা ভোটের আগে আক্ষরিক অর্থেই কোমর বেঁধে মাঠে নামলেন রাহুল গান্ধি। ছত্তিশগড়ে গিয়ে এবার কৃষকদের সঙ্গে  হাত মিলিয়ে মাঠে নেমে কাস্তে দিয়ে ধান কাটতে দেখা গেল কংগ্রেস নেতাকে। এক্স হ্যান্ডেলে রাহুল নিজেই পোস্ট করেছেন এই ছবি।
সামনেই বিধানসভা নির্বাচন। ছত্তিশগড়ে ৯০টি আসনে ভোটগ্রহণ হবে দু’দফায়, ৭ ও ১৭ নভেম্বর। তার আগে সেখানে ২ দিনের জন্য প্রচারে গেছেন রাহুল গান্ধি। রবিবার সকালে রায়পুরের কাছে কাঠিয়া গ্রামে হাজির হন কংগ্রেস নেতা। সঙ্গে ছিলেন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এবং উপ মুখ্যমন্ত্রী টি এস সিং দেও। সেখানে কৃষক ও শ্রমিকদের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বার্তা বলেন রাহুল। তারপরেই কাস্তে হাতে মাঠে নেমে পড়েন তিনি। সাদা টি-শার্ট এবং অফ হোয়াইট প্যান্টের সঙ্গে মাথায় বেঁধে নেন লাল কাপড়। মাঠের কৃষকদের সঙ্গে মিলে সোনালি ধান কাটতে শুরু করেন।
এক্স হ্যান্ডেলে ছবি পোস্ট করে রাহুল জানান, কৃষকরা খুশি মানেই সারা ভারত খুশি। এদিন কৃষকদের সহায়ক ৫টি স্কিমের কথাও উল্লেখ করেন তিনি। এর মধ্যে রয়েছে ঋণ মকুব এবং ইনপুট সাবসিডি। কৃষকদের সহায়তায় ছত্তিশগড়ের মডেল একসময় সারা দেশে চালু হবে বলে জানান ওয়েনাডের সাংসদ।