উত্তপ্ত হাওড়ার শিবপুরে নামানো হয় র‍্যাফ ,পরিস্তিতি নিয়ন্ত্রণে আনতে জারি ১৪৪ ধারা

Written by SNS March 31, 2023 4:01 pm

হাওড়া,৩১ মার্চ — গতকাল রামনবমীর মিছিল ঘিরে সংঘর্ষ শুরু হয়েছিল হাওড়ার শিবপুরে। আর সেই সংঘর্ষের আগুন এখনো জ্বলছে। সেই রাম নবমীর মিছিল ঘিরে বৃহস্পতিবারের সংঘর্ষের পর শুক্রবার ফের অশান্তি ছড়াল হাওড়ায়।এমন সংঘাত শুরু হয় যে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পাল্টা লাঠিচার্জ করে পুলিশ। শুরু হয় পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি। গাড়িতে আগুন! বৃহস্পতিবার রামনবমীর মিছিল ঘিরে এমনই রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়ার শিবপুর থানা এলাকার জিটি রোড চত্বর। ইটের আঘাতে জখম হন কয়েকজন পুলিশকর্মী।

পরিস্থিতিটি এতটাই হাতের বাইরে চলে যায় যে তা নিয়ন্ত্রণে আনার জন্য র‍্যাফ নামাতে হয়।  বৃহস্পতিবারের হিংসার ঘটনায় ইতিমধ্যেই ৩৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে ভাঙচুর, অগ্নিসংযোগ, সরকারি কর্মীদের বাধা দেওয়া-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।পরিস্তিতি সামাল দিতে জারি ১৪৪ ধারা হাওড়ার শিবপুরে। শিবপুর জুড়ে পুলিশের টহলদারি চলছে। 

 মুখ্যমন্ত্রী তাঁর দেওয়া এক সাক্ষাৎকারে জানান ‘ ধর্ম কখনও অশান্তির প্রশ্রয় দেয় না, আমরা মনে করি এটা বিজেপির প্ল্যান ছিল, যেমন করে হোক দাঙ্গা লাগানোর। গতকাল বিজেপি দেশের প্রায় ১০০ টা জায়গায় এরকম করেছে। হাওড়ার ঘটনাটা খুব দুর্ভাগ্যজনক। ওই ঘটনায় ইতিমধ্যেই অনেক গ্রেফতারি হয়েছে। তাঁর মতে , ‘ হিন্দু মহাসঙ্ঘ, বজরং দল এইসব নামে কিছু ক্রিমিনাল এটা করেছে।