বিশ্বের শীর্ষে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Written by SNS April 3, 2023 6:51 pm

দিল্লি, ৩ এপ্রিল – বিশ্বের শীর্ষে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশ্বের সবথেকে থেকে জনপ্রিয় রাষ্ট্রনেতার সম্মান পেলেন মোদি। আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক, সবাইকে পিছনে ফেলে সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রপ্রধানের সম্মান পেয়েছেন মোদি ।

বিশ্বের ২২ জন রাষ্ট্রপ্রধানকে নিয়ে সমীক্ষা চালিয়েছিল ‘মর্নিং কনসাল্ট’ নামে আমেরিকার এক সংস্থা। ওই সমীক্ষায় সর্বোচ্চ রেটিং পেয়ে শীর্ষে জায়গা করে নিয়েছেন মোদি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রেটিং ৭৬ শতাংশ। মোদির পরে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট লোপেজ ওব্রাডোর। তাঁর প্রাপ্ত রেটিং ৬১ শতাংশ। ৪১ শতাংশ রেটিং পেয়ে তালিকার ৬ নম্বর স্থানে  রয়েছেন জো বাইডেন। তালিকায় দশম স্থানে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক, তাঁর রেটিং ৩৪ শতাংশ ।

‘মর্নিং কনসাল্ট’ নামে আমেরিকার ওই সংস্থার পক্ষ থেকে জানানো হয়, চলতি বছরের ২২ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত সংগৃহীত তথ্যের উপর ভিত্তি করে এই রেটিং দেওয়া হয়েছে। গত ফেব্রুয়ারি মাসেও ওই সংস্থার সমীক্ষায় বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা হিসাবে শীর্ষে ছিলেন মোদিই । সে বার তাঁর রেটিং ছিল ৭৮ শতাংশ।