ক্রিকেট জ্বরে কাবু কলকাতা থেকে আমেদাবাদ 

Written by SNS November 18, 2023 8:26 pm

কলকাতা, ১৮ নভেম্বর – ক্রিকেট জ্বরে কাবু কলকাতা। ধর্মতলার রাস্তায় একের পর এক দোকানে থরে থরে সাজানো নীল জার্সি। দাম শনিবার এক রকম , তো রবিবার আরেক রকম। আবার শনিবার জার্সি পাওয়া গেলেও রবিবার যে নীল জার্সি মিলবেই এমন কোন নিশ্চয়তা নেই, স্পষ্ট জবাব দোকানিদের। ধর্মতলার এই দোকানগুলিতে একদিকে যেমন মা বাবার হাত ধরে ভিড় করেছেন খুদেরা , তেমনি বড়দেরও উৎসাহের কোন কমতি নেই।   ব্যবসায়ীরা জানাচ্ছেন, বিরাট ও রোহিতের নাম লেখা জার্সির চাহিদাই বেশি। এক ব্যবসায়ী রাকেশ সিংহের কথায়, ‘‘সকলেরই ১৮ নম্বর জার্সি চাই। শেষ মুহূর্তে তড়িঘড়ি কিছু অর্ডার দিয়েছি।’’   আট থেকে আশি  – ফাইনালকে ঘিরে ক্রিকেট উন্মাদনা এখন তুঙ্গে।

ধর্মতলার বিধান মার্কেটে জার্সি কেনার সঙ্গেই পাল্লা দিচ্ছে উড়ানের ভাড়া। কলকাতা-আমেদাবাদে দু’জনের যাতায়াতের জন্য লাগছে প্রায় ৯৬ হাজার টাকা! শনিবার পর্যটন ওয়েবসাইটে কলকাতা-আমদাবাদ এক পিঠের সরাসরি উড়ানের টিকিট বিকোচ্ছে প্রায় ৩৬ হাজার টাকায়।তেমনি দর হাঁকাচ্ছে হোটেলগুলিও। গুজরাতে তুঙ্গে ঘরের ভাড়াও। ‘ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অব টুর অপারেটর্স’-এর গুজরাতের চেয়ারম্যান রণধীর সিং বাগেলা শুক্রবার আমদাবাদ থেকে ফোনে এক সংবাদ মাধ্যমকে জানান, অতিথিশালায় এক রাত থাকার খরচ ছুঁয়েছে গড়ে ১০ হাজার টাকা। হোম-স্টে ৩৫ হাজার, চারতারা মানের হোটেলের ভাড়া অন্তত ৭০ হাজার। তা-ও সহজে ঘর মিলছে না।

 বিধান মার্কেটের এক ব্যবসায়ীবলেন, ‘‘সেমিফাইনালে ভারত ব্যাট করে সাড়ে তিনশোর গণ্ডি পেরোতেই দু’-একটি করে অর্ডারের ফোন পাচ্ছিলাম। এখন আর ফোন বন্ধ রাখা যাচ্ছে না।  ভাগ্যিস কলকাতায় ফাইনাল হচ্ছে না!’’